পড়ুয়াদের যৌনতায় ঘোর আপত্তি কিমের, জারি ‘দেশদ্রোহিতার’ শাস্তি!

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ওয়েব ডেস্ক: কিশোর কিশোরীদের যৌনতায় ‘নিষেধাজ্ঞা’ জারি করে তা ‘দেশদ্রোহিতা’ বলে ঘোষণা করেছেন কোরিয়ার কিম (Kim Jong Un)।প্রাপ্ত বয়স্ক হওয়ার আগে যৌনতা আইনত নিষিদ্ধ উত্তর কোরিয়ায়।

আইনের ফাঁক গলে যৌনতায় মেতে ওঠে হাইস্কুলের পড়ুয়ারা। এই খবর কিমের কানে পৌঁছতেই খেপেছেন উত্তর কোরিয়ার (North Korea) শাসক। নাবালকদের যৌনতার জন্য ‘পশ্চিমী সাম্রাজ্যবাদ’কেই দায়ী করেছেন কিম জং উন। নিজের দেশে এই ধরনের যৌনতায় ইতি ঘোষণা করতেই পুরনো আইনকেই আরও কঠোর বানিয়েছেন শাসক।

আরও পড়ুন: কৃষ্ণাঙ্গ বিক্ষোভ জ্বলছে আমেরিকা, হিংসায় প্ররোচনার অভিযোগে মুছে দেওয়া হল ট্রাম্পের টুইট

‘নিত্য বেশি সংখ্যায় পড়ুয়ারা যৌনতায় লিপ্ত হচ্ছে। হাইস্কুলের পড়ুয়াদের এই নেশা থেকে উদ্ধারে কড়া ব্যবস্থা নেওয়া প্রয়োজন বলে মনে করছে শাসকদল।’ পিয়ংইয়ংয়ের এক সূত্রকে উদ্ধৃত করে প্রকাশিত রেডিও ফ্রি এশিয়ায়।

স্কুলগুলিকে পড়ুয়াদের ফোন বা অন্য বৈদ্যুতিন যন্ত্রের উপর নজরদারির নির্দেশেও দেওয়া হয়েছে। সেই মতো ‘রেড ফ্ল্যাগ’ (Red Flag) অ্যাপ বানানো হয়েছে সরকারি উদ্যোগে। কার্যত জোর করেই পড়ুয়াদের ফোন বা ল্যাপটপে এই অ্যাপ ইনস্টল করতে নির্দেশ দিচ্ছে স্কুলগুলি। এই অ্যাপের মাধ্যমে পর্ন জাতীয় কোনও সাইটে ইউজার গেলেই, তা রেকর্ড হয়ে যায় এবং স্ক্রিনশট উঠে যায়।

পিয়ংইয়ং সূত্রকে উদ্ধৃত করে দ্য এক্সপ্রেস জানিয়েছে, ‘দেশদ্রোহিতার সমান শাস্তির নিদানে এবার যৌনতায় ভয় পাচ্ছে কোরিয়ার কিশোর কিশোরীরা।’

আরও পড়ুন: ভেঙে পড়া পাক বিমানের ধ্বংসাবশেষ থেকে উদ্ধার ৩ কোটি টাকা !

Gmail 3
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest