Man charged after spy cams found in women's bathrooms at Australian embassy in Bangkok

Austrailian Embassy: মহিলাদের বাথরুমে ‘স্পাই ক্যামেরা’! গ্রেফতার সন্দেহভাজন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ব্যাঙ্ককে অস্ট্রেলিয়ার দূতাবাসে মহিলাদের শৌচাগারে গোপন ক্যামেরা বসানোর দায়ে গ্রেফতার করা হয়েছে এক ব্যক্তিকে। অস্ট্রেলিয়ার বিদেশ দফতরের তরফে শনিবার এ খবর জানানো হয়েছে।

দফতরের মুখপাত্র সংবাদ সংস্থা এএফপিকে জানিয়েছে, “কর্মীদের নিরাপত্তা, উন্নয়ন ও গোপনীয়তা বজায় রাখতে আমরা বন্ধপরিকর। এটা দফতরের প্রধান দায়িত্ব এবং আমরা সবসময়ই এই দায়িত্ব পালনের জন্য সব ধরনের পদক্ষেপ করতে প্রস্তুত।” এই বিষয় যেহেতু বিচারাধীন, তাই এর বেশি মন্তব্য করতে চাননি দফতরের মুখপাত্র।

আরও পড়ুন: কাজ বলতে ধনীদের হয়ে লাইন দেওয়া ! আয় দিনে ১৬ হাজার

রয়াল থাই পুলিশের বিদেশ বিষয়ক বিভাগের কমান্ডার খেমমারিন হাসিরি জানিয়েছেন, অস্ট্রেলিয় দূতাবাসের তরফে জানুয়ারি মাসের ৬ তারিখ এক ব্যক্তির বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছিল। থাই পুলিশ সূত্রে জানা গিয়েছে এখনও ঘটনার তদন্ত চলছে। কতদিন ধরে বাথরুমে ক্যামেরাগুলি ছিল সেই বিষয়ে এখনও নিশ্চিত করে কিছুই বলা সম্ভব নয়। বাথরুমে যে ক্যামেরা লাগানো রয়েছে, গত বছর ডিসেম্বর মাসেই তা জানা গিয়েছিল। বাথরুমে মেঝেতে পড়ে থাকা একটি এসডি কার্ডের সূত্রেই হদিশ মেলে স্পাই ক্যামেরার।

অস্ট্রেলিয়ার এক প্রতিরক্ষা ও বিদেশ নীতি বিশেষজ্ঞ সংবাদ সংস্থা এএফপিকে জানিয়েছে, এই ঘটনা দূতাবাসের নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলে দিয়েছে। এর ফলে নিশ্চিত করেই বলায় যা নিরাপত্তা ব্যবস্থায় গাফিলতি ছিল। “যদি এক নিরাপত্তা থাকা সত্ত্বেও দূতাবাসের বাথরুমে স্পাই ক্যামেরা লাগানো সম্ভব হয়, তবে বলতে হবে নিরাপত্তা ব্যবস্থা পর্যাপ্ত ছিল না, নিরাপত্তা ব্যবস্থায় গাফিলতি ছিল।” বলেন অস্ট্রেলিয়ান ন্যাশনাল ইউনিভার্সিটির স্ট্র্যাটেজিক স্টাডিজের ইমেরিটাস অধ্যাপক হিউ হোয়াইট।

আরও পড়ুন: মুসলিম দেশগুলোতে কত সোনা মজুদ আছে জানলে চোখ কপালে উঠবে আপনার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest