মিয়ানমারে সামরিক বিমান বিধ্বস্ত, কর্মকর্তাসহ নিহত ১২

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

মিয়ানমারে একটি সামরিক বিমান বিধ্বস্ত হয়ে ১২ জন নিহত হয়েছে। দেশটির দ্বিতীয় বৃহত্তম শহর মানদালার কাছে বৃহস্পতিবার সকালে ওই দুর্ঘটনা ঘটেছে। শহরের দমকল বাহিনী সামাজিক মাধ্যমে এক পোস্টের মাধ্যমে ওই দুর্ঘটনার খবর নিশ্চিত করেছে।

ওই সামরিক বিমানটি রাজধানী নেইপিদো থেকে পিন ও লুইন শহরের দিকে যাচ্ছিল। এটি অবতরণের আগেই বিধ্বস্ত হয়েছে। দুর্ঘটনার সময় ছয় সেনাসদস্য এবং বেশ কয়েকজন সন্নাসী বিমানটিতে অবস্থান করছিলেন। একটি মঠে আয়োজিত অনুষ্ঠানে অংশ নিতে যাচ্ছিলেন তারা।

আরও পড়ুন : ঘুমের মধ্যেই মৃত্যু! মাতৃহারা বোমান ইরানি দিলেন আবেগঘন বার্তা

বিমান বিধ্বস্ত হওয়ার ঘটনায় আশেপাশে কেউ হতাহত হয়েছে বলে খবর পাওয়া যায়নি। নিহতরা সবাই ওই বিমানের আরোহী বলে নিশ্চিত করা হয়েছে।

দুর্ঘটনা থেকে পাইলট এবং এক যাত্রী সৌভাগ্যক্রমে বেঁচে গেছেন। তাদের একটি সামরিক হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। কী কারণে ওই দুর্ঘটনা ঘটেছে তা এখনও নিশ্চিত নয়।

এর আগে গত মাসের শুরুর দিকে মিয়ানমারে একটি সামরিক হেলিকপ্টার গুলি করে ভূপাতিত করার দাবি করে একটি বিদ্রোহী গোষ্ঠী। দেশটির শক্তিশালী বিদ্রোহী গোষ্ঠী কাচিন ইন্ডিপেনডেন্স আর্মি (কেআইএ) ওই হামলা চালায়।

গত ১ ফেব্রুয়ারি মিয়ানমারের বেসামরিক সরকারকে সরিয়ে ক্ষমতা দখল করে নেয় সেনাবাহিনী। তারপর থেকেই দেশটিতে সামরিক সরকারের বিরুদ্ধে বিক্ষোভ চলছে। অপরদিকে সামরিক সরকার কঠোর হস্তে বিক্ষোভ দমনের চেষ্টা চালিয়ে যাচ্ছে।

আরও পড়ুন : Newtown Encounter: NIA তদন্তের দাবি তুলে অমিত শাহকে চিঠি সাংসদ সৌমিত্র খাঁ’র

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest