Missing: Man Was Missing For 26 Years. He Was Found Held Captive By Neighbour

Missing: ১৯ বছর বয়সে নিখোঁজ, ২৬ বছর পর প্রতিবেশীর বাড়িতে বন্দি অবস্থায় উদ্ধার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সালটা ১৯৯৮। আলজেরিয়ায় গৃহযুদ্ধে চারিদিকে উত্তপ্ত পরিস্থিতি। এরই মধ্যে হঠাৎ নিঁখোজ হয়ে যান ১৯ বছরের তরুণ। তন্নতন্ন করে খুঁজেও তাঁর খোঁজ পাননি পরিবারের সদস্যরা। ঘরের ফেলের ফেরার আশা প্রায়ই ছেড়েই দিয়েছিলেন সকলে। কিন্তু সম্প্রতি ২৬ বছর আগে হারিয়ে যাওয়া তরুণের সন্ধান মিলেছে। খুব দূরে নয়, এক প্রতিবেশীর বাড়ি থেকেই তাঁকে বন্দি অবস্থায় পাওয়া গিয়েছে। ইতিমধ্যে অভিযুক্ত প্রতিবেশীকে গ্রেফতার করেছে পুলিশ।

স্থানীয় পুলিশ সূত্রে খবর, ১৯৯৮ সালে আলজেরিয়ায় গৃহযুদ্ধ চলাকালীন নিখোঁজ হয়ে গিয়েছিলেন ওসমান বি। তখন তাঁর বয়স ছিল ১৯ বছর। ওসমানের কোনও খোঁজ না মেলায় তাঁর বাড়ি ফেরার আশা ছেড়েই দিয়েছিল পরিবার। ওসমানের ভাই সম্প্রতি সমাজমাধ্যমে দুঃখপ্রকাশ করে একটি পোস্ট করেছিলেন। তার কয়েক দিনের মধ্যেই খোঁজ পাওয়া যায় ওসমানের। এখন তাঁর বয়স ৪৫ বছর।

অভিযুক্তের নাম এল গুয়েদিদ। ৬১ বছর বয়সী ওই প্রতিবেশী পাহারাদারের কাজ করতেন। প্রাথমিকভাবে পুলিশের হাতে ধরা পড়ার ভয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করছিলেন তিনি। পরে তাঁকে গ্রেফতার করা হয়।

বর্তমানে ওসমানের বয়স ৪৫ বছর। পুলিশ জানিয়েছে, ২৬ বছর ধরে ওসমানকে নিজের বাড়িতে ওই প্রতিবেশী বন্দি করে রেখেছিলেন। উদ্ধার হওয়ার পর ওসমান পুলিশকে জানিয়েছেন, তাঁকে বন্দি অবস্থায় বশ করে রাখা হয়েছিল। সেই কারণেই তিনি কারও কাছে সাহায্য চাইতে পারেননি। অভিযুক্তের বাড়ি থেকেই বন্দি অবস্থায় ওসমানকে উদ্ধার করেছে পুলিশ। কিন্তু দীর্ঘ এতদিন ধরে কীভাবে কেউই বিষয়টি টের পেল না, সেবিষয়ে রহস্য তৈরি হয়েছে। আলজেরিয়া পুলিশ ঘটনাটি খতিয়ে দেখছে।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest