Nepal Plane Crash: 40 Dead As Nepal Plane With 72 On Board Crashes, 5 Indians Were On Flight

Nepal Plane Crash: ৭২ যাত্রী নিয়ে পোখরায় ভেঙে পড়ল উড়ান, মৃত অন্তত ৪০, আছেন ৫ ভারতীয়

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নেপালে ভেঙে পড়ল যাত্রিবাহী বিমান। রবিবার পোখরা আন্তর্জাতিক বিমানবন্দরে ৭২ আসনের বিমানটি ভেঙে পড়ে। শুরু হয়েছে উদ্ধারকাজ। বিমানটিতে ৬৮ জন যাত্রী ও ৪ জন ক্রু সদস্য ছিলেন।

প্রাথমিক সূত্রে খবর, ভেঙে পড়ার পর সম্পূর্ণ বিমানটিতে আগুন ধরে যায়। প্রথমে বিমানের মধ্যে থাকা প্রত্যেক যাত্রীরই মৃত্যুর আশঙ্কা করা হয়েছে। ইতিমধ্যেই দুর্ঘটনাস্থলে ভিড় জমিয়েছেন অগণিত মানুষ। বিমান ভেঙে পড়ার পর আগুন ধরে যাওয়ার ভিডিওটি ভাইরাল হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়া জুড়ে। উদ্ধারকাজ সুষ্ঠুভাবে চালানোর জন্য আপাতত পোখরা বিমানবন্দর বন্ধ করে দেওয়া হয়েছে।

আরও পড়ুন: Charles Sobhraj: ফ্রান্সের উদ্দেশে পাড়ি দিল ‘বিকিনি কিলার’ চার্লস শোভরাজ, প্রকাশ্যে প্রথম ছবি

কাঠমান্ডু পোস্টের রিপোর্ট অনুযায়ী, দুর্ঘটনায় এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে অন্তত ৪০ জনের। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। এদিকে দুর্ঘটনায় মৃতদের মধ্যে অন্তত পাঁচজন ভারতীয় বলে জানা গিয়েছে।  পোখারা বিমানবন্দরে যাত্রীবাহী বিমান দুর্ঘটনার পর নেপাল সরকার মন্ত্রিসভার জরুরি বৈঠক ডেকেছে।

সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, পোখারা থেকে কাঠমান্ডু যাচ্ছিল ইয়েতি এয়ারলাইন্সের বিমানটি। কাস্কি জেলার কাছে সেটি ভেঙে পড়ে। টেক অফের ২০ মিনিটের মধ্যেই ভেঙে পড়ে বিমানটি। ফ্লাইট ট্র্যাকিং ওয়েবসাইট FlightRadar24 অনুসারে, দুর্ঘটনার কবলে পড়া ATR72 বিমানটির বয়স ছিল ১৫ বছর। ATR72 হল টুইন ইঞ্জিন টার্বোপ্রপ এয়ারলাইনার। এয়ারবাস এবং ইতালির লিওনার্দো যৌথ উদ্যোগে তৈরি করে এই বিমান। ইয়েতি এয়ারলাইন্সের কাছে মোট ছয়টি ATR72-500 বিমান রয়েছে।

আরও পড়ুন: Marion Bio Tech: ভারতে তৈরি কফ সিরাপ নিম্নমানের! উজবেকিস্তানে শিশুমৃত্যুর পর WHO-এর ‘স্ক্যানারে’ কোন কোন ওষুধ?

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest