New Zealand MP gives birth after cycling to hospital in labour. Viral story

কুর্নিশ! প্রসববেদনা নিয়েই সাইকেল চালিয়ে হাসপাতালে গেলেন সাংসদ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সন্তান প্রসব (Baby delivery) নিয়ে হবু মায়েদের মনে নানা উৎকণ্ঠা থাকে। টেনশনে ভুগতে থাকেন হবু বাবা ও পরিবারের অন্য সদস্যদেরও। কিন্তু সেই সব উৎকণ্ঠা ও আশঙ্কাকে যেন ফুৎকারে উড়িয়ে দিলেন নিউজিল্যান্ডের (New Zealand) এক সাংসদ। নিঝুম মধ্যরাতে সাইকেল চালিয়ে হাসপাতালে পৌঁছে সন্তানের জন্ম দিলেন তিনি। তাঁর কীর্তি দেখে কুর্নিশ জানাচ্ছেন নেটিজেনরা।

নিউজিল্যান্ডের গ্রিন পার্টির নেতা ও পার্লামেন্ট সদস্য জুলি অ্যান জেন্টার প্রসববেদনা নিয়েই সাইকেল চালিয়ে হাসপাতালে গিয়ে জন্ম দিলেন শিশুর! শনিবার রাতে শরীর খানিকটা খারাপ বোধ করায় সাইকেল চালিয়েই হাসপাতালে রওনা দেওয়া মনস্থ করেন জেন্টার। এদিকে পথেই তাঁর প্রসবযন্ত্রণা শুরু হয়ে যায়। কিন্তু ভয় না পেয়ে মাথা ঠান্ডা রেখে ওই অবস্থাতেই সাইকেল চালিয়ে হাসপাতালে পৌঁছন জেন্টার। এবং শেষপর্যন্ত সেখানে নির্বিঘ্নে এক কন্যাসন্তানের জন্মও দেন তিনি।

ফুটফুটে সন্তানের জন্ম দিয়ে ফেসবুকে সে খবর জানান সাংসদ। ছবি দিয়ে ক্যাপশনে লেখেন, ‘বড় খবর! আজ রাত ৩টে ৪ মিনিটে আমরা আমাদের পরিবারের নতুন সদস্যকে স্বাগত জানিয়েছি। আমার সত্যিই পরিকল্পনা ছিল না প্রসব করতে যাওয়ার সময় সাইকেল চালানোর। কিন্তু অবশেষে সেটাই ঘটল। আমার পরিস্থিতি ততটা খারাপ ছিল না। যখন আমরা রাত ২টোর সময় বাড়ি থেকে বেরোই, তার ২-৩ মিনিট পরেই ব্যথা শুরু হয়ে যায়। ১০ মিনিট পরে আমরা হাসপাতালে পৌঁছই। ততক্ষণে আমার অবস্থা চরমে পৌঁছেছিল। তবে এখন আমাদের সঙ্গে রয়েছে স্বাস্থ্যবান এক ছোট্ট ঘুমন্ত প্রাণ, ওর বাবার হাতে। আমিও সুস্থ আছি।’নেট নাগরিকরা শুভেচ্ছায় ভরিয়ে দিয়েছে কমেন্ট বক্স। পাশাপাশি কুর্নিশ জানিয়েছেন তাঁর সাহসকে।

তবে যাঁরা তাঁর সম্পর্কে ওয়াকিবহাল, তাঁরা ততটা অবাক হননি। কেননা বছর তিনেক আগেও প্রসব বেদনাকে অগ্রাহ্য করে এভাবেই সাইকেল চালিয়ে হাসপাতালে গিয়েছিলেন তিনি। তবে সেবার ছিল রোদ ঝলমলে সকাল। এবার মধ্যরাতেও একই ভাবে সাইকেল চালাতে দেখা গেল জুলি অ্যান জেন্টারকে।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest