North Carolina-based Indian eatery Chai Pani voted best restaurant in US

US: আমেরিকার সেরা রেস্তোরাঁর শিরোপা জিতল ভারতীয় দোকান ‘চায় পানি’

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

লন্ডন হোক বা আমেরিকা, সব জায়গাতেই ভারতীয় রেস্তোরাঁর ছড়াছড়ি। আর এরকমই এক ভারতীয় খাবারের দোকান জিতে নিল আমেরিকার সেরা রেস্তোরাঁর শিরোপা। উত্তর ক্যারোলিনার অ্যাশভিল শহরে ভারতীয় খাবার বানায় ‘চায় পানি’ নামের এক রাস্তার পাশের দোকান। সেই চায় পানিই পেল সেরার পুরস্কার।

উত্তর ক্যারোলিনায় এই রেস্টুরেন্টের খাবার একবার যে খেয়েছে, তাকে দ্বিতীয়বার যেতেই হবে। চায়ে-পানিতে(Chai Pani)। শুধুমাত্র ভারতীয় পদই পাওয়া যায় এবং সবই নিরামিষ। সোমবার শিকাগোতে সেরা রেস্টুরেন্ট নিয়ে একটি প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছিল। প্রতিযোগিতার আয়োজন করে জেমস বিয়ার্ড ফাউন্ডেশন। সব থেকে মজার বিষয় হল এই রেস্টুরেন্ট বিখ্যাত শুধু চাট তৈরির জন্য। অন্যান্য খাবারও পাওয়া যায়। তবে নর্থ ক্যারোলিনার চায়ে-পানি রেস্টুরেন্টকে বিখ্যাত করে তুলেছে চাট। তাদের তৈরি চাট যার মুখে ওঠেনি, তাকে অনেকেই নর্থ ক্যারোলিনার বাসিন্দারা হতভাগ্য বলে মনে করে।

আরও পড়ুন: Imran Khan: মধ্যরাতে ইসলামাবাদে ইমরানের ‘আজাদি মার্চ’, সেনা তলব শাহবাজের

গত দু’ বছর অতিমারির কারণে বন্ধ ছিল এই পুরস্কার প্রদান। অতিমারির জেরে আমেরিকায় বহু স্ট্রিট ফুড রেস্তোরাঁ বন্ধ হয়ে গেছিল। পরিস্থিতি শুধরাতেই ফের শুরু হয়েছে পশরা। অনেকে হাসির ছলে বলছে, জুরি বোর্ডের সংখ্যাগরিষ্ট সদস্যই বোধহয় চায়ে-পানি (Chai Pani)।রেস্টুরেন্টে তৈরি হওয়া চাট খেয়েছে। আর চাট খেয়ে তাদের এতটাই ভালো লাগে। তাই, আমেরিকার বিখ্যাত রেস্টুরেন্টগুলোকে বাদ দিয়ে তারা নর্থ ক্যারোলিনার এই রেস্টুরেন্টকেই বেছে নিয়েছেন।

আরও পড়ুন: Sri Lanka: শ্রীলঙ্কায় বিদ্যুৎকেন্দ্রের বরাত আদানি গোষ্ঠীকে দিতে ‘চাপ’ মোদীর! দাবি করে পদত্যাগ শ্রীলঙ্কার আধিকারিকের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest