Pak PM Shehbaz Sharif-led delegation greeted with `Chor-Chor` slogans in Saudi`s Madina, video goes viral

Masjid-e-Nabawi: শাহবাজ শরিফের উদ্দেশ্য ‘চোর’ শ্লোগান, অবশেষে প্রতিক্রিয়া দিলেন ইমরান খান

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সদ্য ইমরান খানকে (Imran Khan) সরিয়ে পাকিস্তানের প্রধানমন্ত্রী হয়েছেন শাহবাজ শরিফ (Shehbaz Sharif)। তারপর একমাসও কাটেনি, এর মধ্যেই আর্থিক দুর্নীতির মামলায় জড়িয়ে পড়েছেন তিনি। সেই ঘটনার রেশ পড়েছে সুদূর সৌদি আরবেও। মদিনার বিখ্যাত মসজিদ-এ-নাব্বীতে গিয়েছিলেন পাক প্রধানমন্ত্রী। সেখানেই তাঁকে ঘিরে ‘চোর চোর’ ধ্বনি তোলা হয়। এই ঘটনার ভিডিও ভাইরাল হয়েছে।

তিনদিনের সফরে সৌদি আরবে গিয়েছিলেন শাহবাজ শরিফ এবং তাঁর বিশেষ প্রতিনিধি দল। মূলত ঋণ নেওয়ার জন্যই তাঁর এই সফর, মত বিশেষজ্ঞদের। প্রতিনিধি দলে রয়েছেন পাকিস্তানের তথ্যমন্ত্রী মরিয়ম ঔরঙ্গজেবও। ভাইরাল ভিডিওটিতে দেখা যায়, মসজিদে ঢুকছেন পাক প্রধানমন্ত্রী। সেখানে প্রচুর লোকজন তাঁকে ঘিরে রয়েছে। সেই জনতার একটা বড় অংশ শাহবাজের দিকে ‘চোর চোর’ বলে চিৎকার করছে। তথ্যমন্ত্রী মরিয়ম আওরঙ্গজেব ও শাহজেইন বুগতিকে লক্ষ্য করেও স্লোগান দেওয়া হয়।দায়িত্বে থাকা নিরাপত্তা রক্ষীরা তড়িঘড়ি সরিয়ে নিয়ে যান শাহবাজকে।

আরও পড়ুন: পুতিনের পালটা চাল! বরিস জনসনকে ত্রিসীমানায় ঢুকতে দেবে না Russia

তবে এই ঘটনার জন্য নাম না করে ইমরান খানকেই দায়ী করেছেন শাহবাজ শিবির। সাংবাদিকদের মুখোমুখি হয়ে মরিয়ম ঔরঙ্গজেব জানিয়েছেন,”এই পবিত্র ভূমিতে দাঁড়িয়ে আমি কারওর নাম নিতে চাই না। এটা রাজনীতি করার জায়গা নয়। কিন্তু সেই ব্যক্তি পাকিস্তানের সর্বনাশ করে দিয়েছে।” মসজিদের মধ্যে এহেন অপ্রীতিকর ঘটনা নিয়ে তিনি বলেছেন, এই লোকদের নেতা ধর্মস্থানের পবিত্রতা নষ্ট করার এমন শিক্ষাই দিয়েছেন ।

অন্যদিকে, ‘চোর’ বলে স্লোগান দেওয়ার বিষয়টিকে ‘জন প্রতিক্রিয়া’ হিসেবে উল্লেখ করেছেন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান। তিনি বলছেন, ‘এটা ওইসব রাজনীতিকের পরিণাম।দেশের ইতিহাসে এমন ‘জন প্রতিক্রিয়া’ আগে কখনও দেখা যায়নি। আমরা কাউকে বিক্ষোভ করতে বলিনি। বেদনা ও ক্ষোভ থেকে তারা নিজেরাই বিক্ষোভ করেছেন।’ বর্তমান শাসকদের উদ্দেশ্যে প্রাক্তন পাক প্রধানমন্ত্রী বলেন, ‘আমি চ্যালেঞ্জ করতে পারি যে বর্তমান শাসকরা প্রকাশ্যে কোথাও মুখ দেখানোর ক্ষমতা নেই।’

আরও পড়ুন: Russia-Ukraine War: পুতিনের সামনে মাথা নত ইউরোপের! রুশ ব্যাঙ্কে অ্যাকাউন্ট খুলল জার্মানি এবং অস্ট্রিয়া

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest