Pope Francis Calls Sexual Pleasure ''A Gift From God'', Warns Of Dangers Of Porn

Pope Francis: ‘যৌনসুখ ঈশ্বরের উপহার’! জানিয়েও নীল ছবি নিয়ে সাবধানবাণী পোপের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ভ্যাটিক্যানের পোপ হলেও বরাবরই খোলামেলা মানসিকতার তিনি। উদারপন্থী মনোভাবের জন্য গোটা বিশ্বে জনপ্রিয়ও বটে। সেই পোপ ফ্রান্সিস (Pope Francis) এবার জানালেন, যৌনসুখ আসলে ‘ঈশ্বরের উপহার’। তবে সেই সঙ্গেই তিনি মনে করিয়ে দিলেন যৌনসুখ ধৈর্যের সঙ্গে অনুশাসনে রাখতে হয়।

গত বুধবার ভ্যাটিকানে জনসাধারণের উদ্দেশে বক্তব্য রাখছিলেন তিনি। সেখানেই এই বিষয়ে কথা বলেন পোপ। এর আগেও ‘দ্য পোপ আনসার্স’ নামে একটি তথ্যচিত্রে তাঁকে বলতে শোনা গিয়েছিল, ‘’মানব জীবনে ঈশ্বরের অপূর্ব দান হল যৌনতা।’’ এবারও ফের একই কথা বললেন তিনি।  পাশাপাশি সতর্ক করলেন পর্নোগ্রাফি নিয়েও।তিনি বলেন, ‘‘আমরা ভালবাসার হয়ে মুখ খুলতেই পারি। কিন্তু লালসার বিরুদ্ধে যুদ্ধজয় সারা জীবন ধরে চেষ্টা করতে হয়।’’ তিনি এ-ও জানান, পর্নোগ্রাফির কারণে আসক্তি বৃদ্ধি পেতে পারে। মানুষের চরিত্রে দেখা দিতে পারে ‘ভয়ঙ্কর দোষ’।

পোপের কথায়, ”ভালোবাসাকে আমাদের রক্ষা করতেই হবে। লালসার বিরুদ্ধে যুদ্ধে জিততে জীবনভর চেষ্টা করে যেতে হয়। লালসা লুণ্ঠন করে, তাড়াহুড়ো করে খায়, অন্যের কথা শুনতে চায় না। বিয়েকে ক্লান্তিকর বলে বিচার করে। শুধু নিজের প্রয়োজন, সুখের কথা বলে। কোনও যুক্তি মানতে চায় না।”

পর্নোগ্রাফির খারাপ দিক নিয়ে এর আগেও মুখ খুলেছিলেন রোমান ক্যাথলিক গির্জার প্রধান পোপ ফ্রান্সিস। ২০২২ সালের অক্টোবরে তিনি প্রকাশ্যে জানিয়েছিলেন, পর্নোগ্রাফি ‘যাজকদের হৃদয়কেও দুর্বল’ করে তোলে। তিনি মেনে নিয়েছিলেন যে, অনেক যাজক এবং সন্ন্যাসিনীই পর্ন দেখেন। তাঁদের ফোন থেকে পর্নোগ্রাফির ভিডিয়ো ডিলিট করারও পরামর্শ দিয়েছিলেন। তবে তিনি এ-ও মনে করিয়ে দিয়েছিলেন যে, শিশুদের হেনস্থা দেখানো হয় যে সব পর্নোগ্রাফিতে, সেগুলির কথা তিনি বলছেন না। সেগুলি ‘অধঃপতন’ বলেও জানিয়েছেন তিনি।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest