Site icon The News Nest

ছেলের পর এ বার মেয়ে, হ্যারি-মেগানের ঘরে এল লিলিবেট ‘লিলি’ ডায়ানা

MEGAN

ফের মা হলেন ব্রিটেনের রাজকুমার হ্যারির স্ত্রী মেগান। এ বার কন্যাসন্তানের জন্ম দিলেন ডাচেস অব সাসেক্স। শুক্রবার সকালে আমেরিকার ক্যালিফোর্নিয়ার একটি হাসপাতালে হ্যারি-মেগানের দ্বিতীয় সন্তান জন্মেছে বলে একটি বিবৃতিতে জানান ব্রিটিশ রাজপরিবারের এই দম্পতি।

ডিউক এবং ডাচেস অব সাসেক্স হ্যারি-মেগান জানিয়েছেন, শুক্রবার স্থানীয় সময় ১১টা ৪০ মিনিটে একটি ফুটফুটে মেয়ে হয়েছে তাঁদের। মা এবং প্রায় সাড়ে ৩ কিলোগ্রাম ওজনের শিশু— দু’জনেই সুস্থ রয়েছেন বলেও জানিয়েছেন হ্যারি। ভক্তদের উদ্দেশে একটি বিবৃতিতে মেয়ের নামও খোলসা করেছেন দম্পতি। তাঁরা লিখেছেন, ‘৪ জুন ক্যালিফোর্নিয়ার সান্টা বারবারায় লিলিবেট ‘লিলি’ ডায়ানা মাউন্টব্যাটেন-উইন্ডসরের জন্ম হয়েছে’।

মেয়ের নাম এত বড় কেন? তা নিয়ে অনেকের কৌতূহলও মিটিয়েছেন হ্যারি-মেগান। ভক্তদের উদ্দেশে একটি ওয়েবসাইটে তাঁরা জানিয়েছেন, হ্যারির প্রমাতামহীর ডাকনামের মতোই মেয়েকে লিলি বলে ডাকা হবে। সেই সঙ্গে ওয়েলসের প্রয়াত রাজকুমারী তথা হ্যারির মা ডায়ানার নামও লিলির সঙ্গে জুড়ে দেওয়া হয়েছে। ব্রিটিশ রাজপরিবারের সিংহাসনের অষ্টম উত্তরাধিকারী ছোট্ট লিলিবেট।

আরও পড়ুন: করোনা পরিস্থিতিতে হজযাত্রা বাতিল করছে ইন্দোনেশিয়া

হ্যারি ও মেগান তাঁদের ওয়েবসাইটের মাধ্যমে এক বার্তায় সকলকে ধন্যবাদ জানিয়ে ঘোষণা করেছেন, ‘৪ জুন আমাদের জন্য আশীর্বাদ হয়ে এসেছে আমাদের কন্যা লিলি। আমরা যা কল্পনা করেছিলাম, সে তারচেয়েও বেশি কিছু। গোটা বিশ্ব থেকে আমরা যে ভালোবাসা এবং আশীর্বাদ পেয়েছি, তার জন্য সবার কাছে কৃতজ্ঞতা।’ যদিও এখনও সদ্যোজাতের কোনও ছবি এখনও প্রকাশ্যে আনা হয়নি।

প্রসঙ্গত, ২০১৮ সালের ১৯ মে হ্যারি-মেগানের বিয়ে হয়েছিল। পরের বছর ৬ মে তাঁদের প্রথম সন্তান আর্চির জন্ম হয়।

আরও পড়ুন: ৩৫ হাজার মানুষের বাসযোগ্য কৃত্রিম দ্বীপ তৈরি করছে ডেনমার্ক

Exit mobile version