Russia-Ukraine conflictL: Russia shoots down two armed drones headed for Moscow

Russia-Ukraine conflict: ফের রাশিয়ার ‘হৃদয়ে’ ব্যর্থ হামলা ইউক্রেনের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

রাজধানী মস্কোর দিকে যাওয়ার পথে দুটি সামরিক ড্রোন গুলি করে ভূপাতিতের দাবি করেছেন মেয়র সের্গেই সোবানিয়ান। এটিই মস্কোয় কিয়েভের সবশেষ হামলার চেষ্টা বলে জানান তিনি।

মেয়র সোবানিয়ান বুধবার ভোরে টেলিগ্রামে বলেছেন, একটি ড্রোন শহরের দক্ষিণ উপকণ্ঠে ডোমোদেডোভো এলাকায় ভূপাতিত করা হয়েছে। দ্বিতীয়টি রাজধানীর পশ্চিমে মিনস্ক হাইওয়ে এলাকায় এলাকায় গুলি করে নামানো হয়। এ ঘটনায় ড্রোনের ধ্বংসাবশেষে কোনও ভবন ক্ষতিগ্রস্ত বা কেউ হতাহত হননি। রাশিয়ার রাষ্ট্রীয় নিউজ এজেন্সি তাসের প্রতিবেদনে বলা হয়েছে, ইউক্রেনীয় ড্রোনগুলো পূর্বের মতো হামলার চেষ্টা চালিয়েছিল।

এক সপ্তাহে মস্কোয় এ নিয়ে তৃতীয়বার ড্রোন হামলার চেষ্টা বলে জানিয়েছে রুশ কর্তৃপক্ষ। রাজধানীর উপকণ্ঠে পোডেলস্কি জেলায় রবিবার একাধিক ড্রোন ধ্বংস করে দেশটির প্রতিরক্ষা বাহিনী। সম্প্রতি মস্কোয় ড্রোন হামলা অনেকটা স্বাভাবিক ঘটনা হয়ে দাঁড়িয়েছে। রাজধানীর বাণিজ্যিক ভবনগুলোকে টার্গেট করা হচ্ছে। এসব ঘটনায় ইউক্রেন দ্বায় স্বীকার না করলেও এ ধরনের হামলা চলবে বলে হুমকি দিয়েছেন প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি।

আরও পড়ুন: Qin Gang Missing : প্রেম সম্পর্কের জেরে চিনের বিদেশমন্ত্রীকে গুম খুন? কিন গ্যাং নিখোঁজে বাড়ছে রহস্য

প্রসঙ্গত, ২০২২ সালের ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে হামলা চালায় রুশ সেনা। সেই থেকে শুরু হয়েছে যুদ্ধ। দেড় বছর পরেও অব্যাহত হয়েছে লড়াই। সম্প্রতি ইউক্রেনের বিরুদ্ধেও পালটা হামলা করার অভিযোগ জানিয়েছে রাশিয়া। এর আগে ক্রেমলিন ও রাশিয়ার অন্যান্য শহর, যেগুলি ইউক্রেনের (Ukraine) সীমান্তবর্তী, সেখানে কিয়েভ ড্রোন হামলা চালাচ্ছে বলে অভিযোগ।

এদিকে ইতিমধ্যেই রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন দাবি করেছেন, তাঁরা শান্তি আলোচনা প্রত্যাখ্যান করছেন না। কিন্তু ইউক্রেন এভাবে হামলা চালিয়ে গেলে তাঁদের পক্ষে যুদ্ধবিরতির দিকে যাওয়া সম্ভব নয়।

আরও পড়ুন: Millionaire: বাবার ফেলে রাখা আবর্জনা থেকে মিলল পুরনো পাসবুক, ৬০ বছর বাদে ছেলে কোটিপতি

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest