Site icon The News Nest

Russia-Ukraine War: দেখুন কী ভাবে খারকিভে ক্ষেপণাস্ত্র হানায় নিহত হলেন ভারতীয় পড়ুয়া

kharkiv

ইউক্রেনের খারকিভে কর্নাটকের ২১ বছরের পড়ুয়া নবীন শেখরাপ্পার মৃত্যু হয়েছে। ওই পড়ুয়া হাভেরি জেলার বাসিন্দা ছিলেন। তাঁর মৃত্যুর পরই রাশিয়া এবং ইউক্রেনের রাষ্ট্রদূতকে তলব করেছে নয়াদিল্লি। ভারতীয়দের যাতে সুরক্ষিতভাবে দেশে ফেরানো হয়, সেই দাবি আরও জোরালোভাবে উত্থাপন করা হবে বলে জানিয়েছে ভারতের বিদেশ মন্ত্রক।

চার দিক থেকে ইউক্রেনকে আক্রমণ করা রুশ সেনার লক্ষ্য এখন দেশের প্রশাসনিক ভবনগুলি। একে একে সরকারি ভবনে হামলা করতে করতে এগিয়ে যাচ্ছে তারা।নিহত ভারতীয় পড়ুয়ার এক বন্ধু জানাচ্ছেন, বাকিরা হস্টেলে থাকলেও নবীন শেখারাপ্পা জ্ঞানগউধর নামে ওই পড়ুয়া ফ্ল্যাট ভাড়া নিয়ে থাকতেন। আর ওই ফ্ল্যাটটি ঠিক গভর্নর হাউসের পিছনে। সেখানেই হামলা করেছে রুশ সেনা। ভিডিয়োয় দেখা যাচ্ছে, বিস্ফোরণের প্রাবল্যে ধোঁয়ায় ঢেকে যায় চারদিক। তার একটি পরেই একাধিক মৃত্যুর খবর দিয়েছে ইউক্রেন প্রশাসন।

ইতিমধ্যে নবীনের বাবা শেখর গৌড়ার সঙ্গে ফোনে কথা বলেছেন কর্নাটকের মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাই। শেখরকে সমবেদনা জানিয়েছেন তিনি। সেইসঙ্গে জানিয়েছেন, নবীনের দেহ ভারতে ফিরিয়ে আনার চেষ্টা করা হচ্ছে। ইতিমধ্যে বিষয়টি নিয়ে ভারতের বিদেশ মন্ত্রকের সঙ্গে আলোচনা চলছে। কর্নাটকের মুখ্যমন্ত্রী বলেন, ‘এটা বড়সড় আঘাত। নবীন যেন চিরশান্তিতে ঘুমাতে পারেন।’ তারইমধ্যে ছেলে হারানোর শোকে বিহ্বল হয়ে পড়েছেন শেখর। তিনি জানান, আজ সকালেই ছেলের সঙ্গে কথা হয়েছিল। দিনে দু’তিনবার কথা হত ছেলের সঙ্গে।

কর্নাটক রাজ্য বিপর্যয় মোকাবিলা কর্তৃপক্ষের কমিশনার মনোজ রাজনকে উদ্ধৃত করে সংবাদসংস্থা এএনআই বলেছে, ‘আমরা বিদেশ মন্ত্রকের থেকে নবীন শেখারাপ্পার দুর্ভাগ্যজনক মৃত্যুর বিষয়ে নিশ্চিত হয়েছি। হাভেরির চালাগেরির বাসিন্দা ছিলেন উনি। স্থানীয় দোকান থেকে কিছু কিনতে বেরিয়েছিলেন। তারপর স্থানীয় এক আধিকারিকের থেকে তাঁর বন্ধু ফোন পান যে নবীন মারা গিয়েছেন।’

 

Exit mobile version