Shanghai Disney: Visitors unable to leave without negative Covid test as park shuts

Lockdown: হঠাৎ লকডাউন ঘোষণা, ডিজনি পার্কে আটকে দর্শনার্থীরা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

করোনাভাইরাস প্রতিরোধে আবারও লকডাউন নিয়ে কড়াকড়ি অবস্থানে চীন। স্থানীয়ভাবে কয়েকজনের শরীরে করোনা শনাক্তের পর সোমবার দেশটির সাংহাইয়ের ডিজনি পার্কে হঠাৎ লকডাউন ঘোষণা করা হয়েছে। এতে পার্কে আটকে পড়েছেন সে সময় ভেতরে অবস্থান করা সকল দর্শনার্থী। করোনা নেগেটিভ টেস্ট ছাড়া তাদেরকে পার্কের বাইরে বের হতে দেওয়া হচ্ছে না।

এর জেরে থিম পার্কের পাশাপাশি, শপিং স্ট্রিট সহ সাংহাইয়ের আশেপাশের একাধিক এলাকা সোমবার বন্ধ হয়ে যায়। চীনা সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা ভিডিওতে দেখা গেছে, লকডাউন ঘোষণার পর পার্ক থেকে বের হওয়ার জন্য দর্শনার্থীরা পার্কের গেটের দিকে ছুটে আসছেন।  পার্কটিতে নতুন করে কাউকে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। সাংহাই ডিজনি জানিয়েছে, অগ্রিম কেনা টিকিট ছয় মাসের জন্য বৈধ এবং কেউ টিকিট ফেরত দিয়ে অর্থ ফিরিয়ে নিতে চাইলে তা দেওয়া হবে।

আরও পড়ুন: ইস্তফা দিলেন লিজ ট্রাস, ব্রিটেনে ব্যাপক ডামাডোল, ‘লেটুস জিতেছে ‘, ভাইরাল পোস্ট

গত শনিবার সাংহাইয়ে ১০ জন করোনা পজিটিভ হওয়ার পর স্থানীয়ভাবে লকডাউন জারি করা হয়। সোমবার পার্কটি বন্ধ করে দেওয়া হয়। আটকে পড়া দর্শনার্থীদের বলা হয়েছে, কোভিড পরীক্ষার ফল নেগেটিভ না হলে পার্কের বাইরে যেতে দেওয়া হবে না।

এর আগে গত নভেম্বরে কন্টাক্ট ট্রেসিংয়ের অংশ হিসেবে কর্তৃপক্ষ প্রত্যেককে পরীক্ষা করার নির্দেশ দেওয়ার পরে ৩০ হাজার লোক পার্কের ভেতরে আটকে পড়েছিল।

আরও পড়ুন: বদল হচ্ছে অফিসের সময়, ১৫ নভেম্বর থেকে চালু হচ্ছে নতুন নিয়ম

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest