Sheikh Hasina: india congratulates seikh hasina on landslide victory

Sheikh Hasina: বিরোধীহীন নির্বাচন! বিপুল ভোটে জয় হাসিনার, শুভেচ্ছা জানাল ভারত

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বাংলাদেশে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ জয় অর্জন করেছে আওয়ামি লিগ। বিপুল ভোটে জয়লাভ করেছেন দলের সভাপতি শেখ হাসিনা। টানা চতুর্থবার প্রধানমন্ত্রীর আসনে বসতে চলেছেন তিনি। তাঁকে শুভেচ্ছা ও অভিনন্দন জানালো ভারত। সোমবার সকালে ঢাকায় গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মা। শুভেচ্ছা জানিয়ে মুজিবকন্যার হাতে ফুলের তোড়া তুলে দেন তিনি।

এই নির্বাচনে রেকর্ড ভোটে জয়লাভ করলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী তথা আওয়ামী লিগের সভাপতি শেখ হাসিনা। গোপালগঞ্জ -৩ আসন থেকে ২,৯০,৩০০ ভোটের মধ্যে হাসিনার ঝুলিতে পড়েছে ২,৪৯,৯৬২ ভোট। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী এনপিপি-র শেখ আবুল কালাম পেয়েছেন মাত্র ৪৬০টি ভোট। আর মাত্র ৪২৫টি ভোট পেয়ে তৃতীয় স্থানে রয়েছেন জাকের পার্টির মাহাবুর মোল্লা।

এবারে ক্রিকেটার সাকিব আল হাসানকে প্রার্থী করে চমক দিয়েছিল আওয়ামী লিগ। তিনিও বিপুল ভোটে জয় পেয়েছেন। প্রথমবার ভোটে দাঁড়িয়েই সাকিব ১ লক্ষ ৮৫ হাজার ভোট পেয়ে জয়ী হয়েছেন। তিনি মাগুরা-১ আসন থেকে প্রার্থী হয়েছিলেন।

প্রসঙ্গত, রবিবার বাংলাদেশের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ছিল। যদিও প্রথম থেকেই এই নির্বাচন বয়কট করেছে বাংলাদেশের প্রধান বিরোধী দল বিএনপি। ভোট বয়কট করার দাবি তুলে বেশ কিছুদিন ধরে দেশের বিভিন্ন প্রান্তে বিক্ষোভ-অবরোধও হয়। বাসে, চলন্ত ট্রেনে অগ্নিসংযোগের মতো নাশকতার ঘটনাও ঘটে। এই উত্তপ্ত পরিস্থিতির মধ্যেই এদিন সকাল ৮টা থেকে দেশের বিভিন্ন প্রান্তে ভোট গ্রহণ শুরু হয়। বিক্ষিপ্ত অশান্তির মধ্যেই ভোটপর্ব হয় এবং ভোটদান শেষ হয় বিকেল ৪টেয়। মোট ৩০০টি কেন্দ্রে ভোটগ্রহণের কথা থাকলেও নওগাঁ-২ কেন্দ্রের এক প্রার্থীর মৃত্যু হওয়ায় ওই কেন্দ্রের ভোটগ্রহণ বাতিল হয়। ফলে ২৯৯টি আসনে ভোটগ্রহণ হয়। তবে ভোটদানের হার ছিল অনেকটাই কম। সব মিলিয়ে ৪০ শতাংশের মতো ভোট পড়েছে বলে জানিয়েছেন বাংলাদেশের প্রধান নির্বাচন কমিশনার কাজি হাবিবুল আউয়াল।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest