Speeding SUV rammed people in a Christmas parade in Wisconsin, several feared dead

মার্কিন মুলুকে মর্মান্তির ঘটনা, ক্রিসমাস প্যারেডে জনতাকে পিষে দিল বেপরোয়া গাড়ি, হতাহত বহু

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আমেরিকার উইসকনসিনে বড়দিনের পথসভা চলছিল। তার মাঝেই গাড়ি নিয়ে হামলা চালানোর ঘটনা ঘটল রবিবার। এই ঘটনায় ৪০ জনের বেশি আহত হয়েছেন। মৃত্যু হয়েছে ৫ জনের। তবে মৃতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

ওয়াউকেশাতে বাৎসরিক ক্রিসমাস প্যারেড অনুষ্ঠান প্রতিবছরই হয়ে থাকে। অন্যবারের মতোই প্যারেড দেখতে রাস্তায় ও রাস্তার দু’পাশে বহু মানুষ জমায়েত করেছিল। রবিবার স্থানীয় সময় বিকেল সাড়ে চারটে নাগাদ আচমকাই একটি স্পোর্টস ইউটিলিটি গাড়ি সেই ভিড়কে পিষে দিয়ে দ্রুত গতিতে বেরিয়ে যায়।  এর ফলে ২০ জনের বেশি মানুষ হতাহত হয়েছে বলে মনে করছে পুলিশ। গুরুতর আহত ২২ জনকে স্থানীয় হাসপাতালে ভরতি করা হয়েছে। তাদের মধ্যে ১২ জন শিশুও রয়েছে।

ঘটনায় জড়িত থাকা সন্দেহে একজন সন্দেহভাজন ব্যক্তিকে আটক করেছে ওয়াউকেশার পুলিশ। তবে ওই ব্যক্তি গাড়িচালক কি না তা খতিয়ে দেখছে পুলিশ। এটি কোনও জঙ্গি হামলার ঘটনা কি না, তা তদন্ত করা হচ্ছে। ওয়াউকেশার ঘটনায় জড়িত ঘাতক গাড়িটিকে মিলওয়াকি থেকে প্রায় ৩২ কিলোমিটার পশ্চিম থেকে উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। ঘটনার তদন্ত শুরু করেছে ওয়াউকেশা পুলিশ।

সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা একটি ভিডিওতে দেখা গিয়েছে, একটি লাল এসইউভি ক্রিসমাস প্যারেডের মধ্য দিয়ে দ্রুত গতিতে চলে যাচ্ছে। গাড়ির ধাক্কা থেকে বাঁচতে বহু মানুষ এদিক-ওদিক ছোটাছুটি করছেন। অন্য একটি ভিডিওতে দেখা যায়, পুলিশ গাড়িটিকে থামানোর জন্য গুলি চালাচ্ছে। সেই সময় রাস্তার একটি ব্যারিয়ার ভেঙে গাড়িটি চলে যায়।

টুইটারে পোস্ট হওয়া ওয়াউকেশারের কয়েকটি ছবি ও অন্য ভিডিওতে দেখা গিয়েছে, ঘটনার পর ক্রিসমাস লাইটে সাজানো রাস্তায় পুলিশের গাড়ি এবং অ্যাম্বুল্যান্স ভিড় করে দাঁড়িয়ে রয়েছে। পুলিশের পাশাপাশি আহতদের আত্মীয়-বন্ধুরাও আক্রান্তদের হাসপাতালে পৌঁছানোর কাজে হাত লাগাচ্ছে।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest