Sri Lanka crisis: President Gotabaya Rajapaksa resigns after arriving in Singapore

Sri Lanka crisis: সিঙ্গাপুরে পৌঁছেই ইস্তফা Gotabaya Rajapaksa-র, খুশিতে ডগমগ শ্রীলঙ্কাবাসী

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সমস্ত জল্পনার অবসান। আনুষ্ঠানিকভাবে শ্রীলঙ্কার প্রেসিডেন্ট পদ থেকে ইস্তফা দিলেন গোতাবায়া রাজাপক্ষে। বৃহস্পতিবার পার্লামেন্টের স্পিকারের কাছে ইমেলের মাধ্যমে পদত্যাগ পত্র পাঠান তিনি। পদত্যাগপত্র পাঠানোর সঙ্গে সঙ্গে শ্রীলঙ্কার নতুন প্রেসিডেন্ট নির্বাচন করতে আর কোনও অসুবিধা রইল না। প্রেসিডেন্ট পদ থেকে রাজাপক্ষ পদত্যাগ করার পর হাজার হাজার বিক্ষোভকারী উচ্ছ্বাসে ফেটে পড়েন। কেউ কেউ আনন্দে বাজিও পুড়িয়েছেন।

এরপর প্রেসিডেন্টের প্রাসাদ, প্রেসিডেন্টের সচিবালয় এবং প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে শান্তিপূর্ণ বিক্ষোভ প্রত্যাহারের কথা জানিয়েছেন বিক্ষোভকারীদের এক মুখপাত্র। রাষ্ট্রপতির বাসভবনের বাইরে থেকে বিক্ষোভ সরলেও দেশের বর্তমান পরিস্থিতির বিরুদ্ধে তাঁদের আন্দোলন জারি থাকবে বলে জানিয়েছেন বিক্ষোভকারীরা।

আরও পড়ুন: Shinzo Abe : ভরা জনসভায় গুলিবিদ্ধ জাপানের প্রাক্তন প্রধানমন্ত্রী, অবস্থা আশঙ্কাজনক

জনরোষ এড়াতে বুধবার ভোরে কলম্বো ছেড়ে পালিয়েছিলেন গোতাবায়া রাজাপক্ষে। সে দেশের কয়েকটি সংবাদমাধ্যম জানিয়েছিল, ভারত মহাসাগরের আর এক দ্বীপরাষ্ট্র মালদ্বীপে গিয়েছেন তিনি। কিন্তু বুধবার থেকেই মালদ্বীপ বসবাসরত শ্রীলঙ্কার নাগরিকরা রাজাপক্ষের বিরুদ্ধে তীব্র প্রতিবাদ শুরু করেছেন। প্রসিডেন্টকে দেশে ফেরত পাঠানোর দাবি জানান তাঁরা। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া একাধিক ভিডিওয় দেখা যাচ্ছে, জাতীয় পতাকা হাতে ‘অপরাধীকে জায়গা নয়, রাজাপক্ষে ফেরত যাও’ স্লোগান দিচ্ছেন প্রতিবাদীরা।

সংবাদ সংস্থা পিটিআই জানাচ্ছে, বৃহস্পতিবার দুপুরে সৌদি এয়ারলাইন্সের ফ্লাইট এসভি ৭৮৮-তে সিঙ্গাপুর রওনা হয়েছেন, পলাতক রাষ্ট্রনেতা। সেখান থেকে সৌদি আরবের বন্দর শহর জেড্ডায় পৌঁছবেন তিনি।  নিরাপত্তা সুনিশ্চিত হওয়ার পরই বিদেশ থেকে এই পদত্যাগপত্র পাঠালেন বলে মনে করছেন ওয়াকিবহাল মহল।

আরও পড়ুন: Viral Video: লাইভের মাঝেই পাক সাংবাদিকের আচমকা চড়, ভিডিও ভাইরাল মুহুর্তেই

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest