Sri Lanka: Photo of couple kissing during anti-government protests goes viral

Sri Lanka: ‘বিদ্রোহ আর চুমুর দিব্যি’… অগ্নিগর্ভ শ্রীলঙ্কায় চুম্বনরত জুটির ছবি ভাইরাল

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আর্থিক সংকটে জেরবার শ্রীলঙ্কা (Sri Lanka)। দ্বীপরাষ্ট্র ছেড়ে পালিয়ে গিয়েছেন প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপক্ষে (Gotabaya Rajapaksa)। কলম্বোর রাজপথে মানুষের ঢল। দখল হয়ে গিয়েছে রাষ্ট্রপতি ভবন। কাতারে কাতারে মানুষের বিক্ষোভের ছবি ছড়িয়ে পড়েছে নেটবিশ্বে। কিন্তু তার মধ্যেই সকলের নজর কেড়েছে একটি ছবি। মানুষের ভিড়ের মাঝেই এক জুটির চুম্বনের ছবি দেখে চমকে উঠেছেন সকলেই। যা মনে করিয়ে দিচ্ছে সেই বিখ্যাত গানের পঙক্তি ‘বিদ্রোহ আর চুমুর দিব্যি শুধু তোমাকেই চাই।’

গত সপ্তাহের শেষে রাষ্ট্রপতি ভবনের দখল নেয় সাধারণ মানুষ। পরিস্থিতি হাতের বাইরে বেরিয়ে যেতে পারে তা আগেই আঁচ করেছিলেন গোতাবায়া (Gotabaya Rajapaksa)। তাই আগেভাগেই রাজপ্রাসাদ ছাড়েন তিনি। তারপর থেকে তাঁর কোনও সন্ধান ছিল না। এমনও শোনা যায়, তিনি শ্রীলঙ্কার নৌসেনা শিবিরে লুকিয়ে রয়েছেন। অবশেষে মঙ্গলবার রাতে সেনা বিমানে দেশ ছাড়েন গোতাবায়া। সঙ্গে ছিলেন তাঁর পরিবারের পাঁচ সদস্য। বৃহস্পতিবার তাঁরা বিমানে সৌদি আরব যাচ্ছেন বলে জানা যাচ্ছে।

আরও পড়ুন: Boris Johnson: পদত্যাগ প্রধানমন্ত্রী বরিস জনসনের, ব্রিটেনের প্রধানমন্ত্রীর কুর্সিতে ভারতীয় বংশোদ্ভূত ঋষি?

এদিকে তিনি দেশ ছাড়ার পরই উত্তেজনা চরমে পৌঁছয় শ্রীলঙ্কায়। রাজপথে নেমে আসেন বহু মানুষ। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ১৭ ঘণ্টার কারফিউ জারি হয়েছে কলম্বোয়। এহেন কঠিন পরিস্থিতিতে ওই জুটিকে দেখা গেল চুম্বনরত অবস্থায়। হাজার হাজার মানুষের বিক্ষোভের সামনেই তাঁদের প্রেমে মগ্ন ভঙ্গি দেখে নানা কথা বলছেন নেটিজেনরা। কেউ কেউ তাঁদের কটাক্ষ করেছেন। আবার অনেকেই বিদ্রোহের আবহে প্রেমের এমন স্বতঃস্ফূর্ত প্রকাশের তারিফ করেছেন।

সরকার বিরোধী আন্দোলনে উত্তাল শ্রীলঙ্কা। দেশের অর্থনৈতিক অবস্থা একেবারে তলানিতে। দ্বীপরাষ্ট্র জুড়ে চলছে সংকটকালীন অবস্থা। আর্থিক মন্দা এমন জায়গায় পৌঁছিয়েছে যে, রাস্তায় নেমে বিক্ষোভ দেখাচ্ছেন সাধারণ মানুষ। জায়গায় জায়গায় সরকারের প্রতিনিধিদের কুশপুতুল দাহ করা হচ্ছে। নিত্য দিনের প্রয়োজনে ন্যূনতম খাবার, ওষুধ, জ্বালানি জোগান করতে হিমশিম খাচ্ছেন দেশবাসী।

আরও পড়ুন: Viral Video: লাইভের মাঝেই পাক সাংবাদিকের আচমকা চড়, ভিডিও ভাইরাল মুহুর্তেই

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest