The Chinese plane with 133 passengers on board crashed, the number of casualties is still unknown

১৩৩ জন যাত্রী নিয়ে ভেঙে পড়ল চিনা বিমান, হতাহতের সংখ্যা এখনও অজানা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

চিনে ভয়ঙ্কর বিমান দুর্ঘটনা । গুয়াংজি প্রদেশের উঝোউ শহরের কাছের এক জঙ্গলে, ১৩৩ জন যাত্রী নিয়ে ভেঙে পড়ল চায়না ইস্টার্ন এয়ারলাইন্সের একটি বোয়িং ৭৩৭-৮০০ বিমান। সোমবার দুপুরে, ১৩৩ জন যাত্রী নিয়ে ভেঙে পড়ল একটি চায়না ইস্টার্ন এয়ারলাইন্সের ফ্লাইট এমইউ। এটি একটি বোয়িং ৭৩৭-৮০০ বিমান। জানা গিয়েছে, দক্ষিণ চিনের গুয়াংজি (Guangxi) প্রদেশের উঝোউ শহরের (Wuzhou City) কাছের এক জঙ্গল এলাকায় ভেঙে পড়ে বিমানটি। তারপর, সেই জঙ্গলে আগুন ধরে গিয়েছে। চিনের সরকারি সংবাদমাধ্যম জানিয়েছে, এই দুর্ঘটনায় আদৌ কেউ জীবিত আছেন কিনা, থাকলে ক’জন – এই সব বিষয়ে এখনও কোনও তথ্য পাওয়া যায়নি।

চিনের সরকারি সংবাদমাধ্যমগুলির প্রতিবেদন অনুযায়ী, কুনমিং থেকে গুয়াংঝুতে যাচ্ছিল বোয়িং ৭৩৭ বিমানটি। গুয়াঙ্গশি এলাকায় এলাকায় সেটি ‘দুর্ঘটনার’ কবলে পড়েছে। তার জেরে পাহাড়ের মাথায় আগুন জ্বলতে দেখা গিয়েছে। সেই ঘটনায় হতাহতের সংখ্যা এখনও জানানো হয়নি। ঘটনাস্থলের উদ্দেশে রওনা দিয়েছে উদ্ধারকারী দল।

স্থানীয় সময় বেলা ১টা বেজে ১১ মিনিটে বিমানটি বিমানবন্দর থেকে উড়ে গিয়েছিল। ৩টে বেজে ৫ মিনিটে সেটির গুয়াংঝাও পৌঁছানোর কথা ছিল। দুপুর ২ টো বেজে ২২ মিনিট পর্যন্ত বিমানটিকে ট্র্যাক করা গিয়েছিল। সেই সময় সেটি  ৩২২৫ ফুট উচ্চতায় উড়ছিল। এরপরই, আর বিমানটির কোনও হদিশ মেলেনি ফ্লাইট ট্র্যাকারে। স্থানীয় সংবাদমাধ্যমগুলি জানিয়েছে, এরপরই গুয়াংজি প্রদেশের ওই পাহাড়ি এলাকায়, জঙ্গলের মধ্যে বিশাল আগুন দেখা যায়। যেভাবে আগুন ছড়িয়ে পড়েছে, তাতে করে এই দুর্ঘটনায় কারো জীবিত থাকার সম্ভাবনা কম বলে মনে করা হচ্ছে।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest