The length of the penis has been reduced by an inch and a half due to the corona!

Bizarre: করোনার ধাক্কায় দেড় ইঞ্চি কমে গিয়েছে লিঙ্গের দৈর্ঘ্য! যুবকের দাবি ঘিরে শোরগোল

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

করোনা ভাইরাসের (Coronavirus) ছোবলে ফুসফুস যে মারাত্মক জখম হয়, সে তো জানা কথাই। এছাড়াও শরীরে অন্যান্য অঙ্গপ্রত্যঙ্গেরও ক্ষতি হওয়ার কথা বারবার বলেছেন গবেষকরা। কিন্তু কোভিড সংক্রমণের ধাক্কায় কি পুরুষ যৌনাঙ্গ (Private part) ছোট হয়ে যেতে পারে? সম্প্রতি এমনই দাবি এক মার্কিন যুবকের।

বছর তিরিশের বিষমকামী ওই মার্কিন নাগরিক দীর্ঘ দিন ধরেই ভুগছিলেন কোভিডে। শেষ পর্যন্ত কোভিড জয় করে তিনি ছাড়াও পান হাসপাতাল থেকে। কিন্তু সুস্থ হয়ে বাড়ি ফিরতেই বিপত্তি! সংশ্লিষ্ট ব্যক্তি হঠাৎ খেয়াল করেন যে তিনি লিঙ্গ শিথিলতার শিকার। বেশ কিছু দিন চিকিৎসা করার পর লিঙ্গ শিথিলতার সমস্যা দূর হলেও যুবকের দাবি, প্রায় দেড় ইঞ্চি কমে গিয়েছে তাঁর লিঙ্গের দৈর্ঘ্য।

যুবকের আরও দাবি চিকিৎসকরা বলেছেন পুরুষাঙ্গের সংবহনতন্ত্রের স্থায়ী ক্ষতির ফলেই ঘটেছে এমন ঘটনা। চিকিৎসকদের আশঙ্কা এই ক্ষতি চিরস্থায়ীও হতে পারে।

আরও পড়ুন: ৩,০০০ লিটার মদ কাবুলের নর্দমায় ফেলে দিল তালিবানরা! দেখুন সেই ভাইরাল ভিডিয়ো

‘হাউ টু ডু ইট’ নামের এক যৌনতা বিষয়ক পডকাস্টে এবিষয়ে কথা বলতে গিয়ে ওই যুবক জানিয়েছেন, ‘‘অসুস্থতার আগে আমার লিঙ্গ খুব বড় না হলেও স্বাভাবিক দৈর্ঘ্যেরই ছিল। কিন্তু এখন দেখতে পাচ্ছি এটা প্রায় দেড় ইঞ্চি কমে গিয়েছে। ডাক্তাররা বলছেন, এই পরিবর্তন স্থায়ী। এতে অবশ্য এমনিতে কিছু এসে যায় না। কিন্তু নিঃসন্দেহে বিছানায় আত্মবিশ্বাস কমে যাবে।’’

গত বছর ল্যানসেট মেডিক্যাল জার্না‌লে একটি গবেষণাপত্র প্রকাশিত হয়েছিল। সেখানে বলা হয়েছিল, ২৮ দিনের বেশি সময় ধরে করোনায় ভুগতে থাকা ৩ হাজার ৭০০ রোগীর উপরে পরীক্ষা করে দেখা গিয়েছে তাঁদের শরীরে নানা দীর্ঘস্থায়ী ক্ষতি হয়ে গিয়েছে। দেখা গিয়েছিল সব মিলিয়ে ২০০ বা তারও বেশি লক্ষণ দেখা যাচ্ছে। এর মধ্যে ছিল পুরুষ লিঙ্গ কিংবা অণ্ডকোষের আকার ছোট হয়ে যাওয়ার মতো বিষয়ও। মার্কিন যুবকের দাবি আবারও সেই গবেষণার কথা মনে করিয়ে দিল।

আরও পড়ুন: Gateway to Hell: নিভে যাচ্ছে দুঃসহ আগুন! অবশেষে বন্ধ হচ্ছে ‘নরকের দরজা’

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest