The Pak government will repair the vandalized temple : Imran khan

ভাঙচুর হওয়া মন্দির সংস্কার করবে পাক সরকার, টুইট ইমরানের, স্বতঃপ্রণোদিত মামলা করলেন পাক সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

পাকিস্তানে মন্দির ভাঙচুরের ঘটনার নিন্দা করলেন দেশের প্রধানমন্ত্রী ইমরান খান। বৃহস্পতিবার নিজের টুইটার হ্যান্ডল থেকে করা পোস্টে লিখেছেন, ‘পাকিস্তান সরকার ক্ষতিগ্রস্ত মন্দিরের সংস্কার করবে।’ পাশাপাশি মন্দির ভাঙার ঘটনায় জড়িতদের গ্রেফতারের নির্দেশ দেওয়া হয়েছে বলেও জানিয়েছেন তিনি।

সেই টুইটে ইমরান লিখেছেন, ‘ভঙে গণেশ মন্দিরে আক্রমণের নিন্দা করি। আমি পঞ্জাবের ইনস্পেক্টর জেনারালকে বলেছি দুষ্কৃতীদের যাতে গ্রেফতার করা হয় এবং পুলিশের গাফিলতি থাকলে তাঁদের বিরুদ্ধেও যেন ব্যবস্থা নেওয়া হয়। সরকার আবার ওই মন্দির তৈরি করবে।’

ইমরানের টুইটের কিছুক্ষণ পরেই পাকিস্তানের সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি গুলজার আহমেদ বিষয়টি নিয়ে স্বতঃপ্রণোদিত মামলা করেছেন। শুক্রবার পঞ্জাব প্রদেশের মুখ্য সচিব এবং ইনস্পেক্টর জেনারালকে তলব করেছে সুপ্রিম কোর্ট।

আরও পড়ুন:  জানেন কি প্রতিদিন এক চামচ ঘি খেলে যেসব উপকার পাবেন ?

বুধবার পাকিস্তানের পঞ্জাব প্রদেশের রহিম আর খান জেলার ভঙ শহরে এক দল জনতা হামলা চালায় গণেশ মন্দিরে। ভাঙচুরের জেরে ব্যাপক ক্ষয়ক্ষতি হয় ওই মন্দিরের। পরে সেখানে পুলিশ এলেও উন্মত্ত জনতাকে আটকাতে ব্যর্থ হয়। বৃহস্পতিবার পাকিস্তানে বসবাসকারী হিন্দুরা এই ঘটনার প্রতিবাদ করেন। ভারত সরকারের তরফে কড়া প্রতিক্রিয়া দেওয়া হয়েছিল। এর পরই বিষয়টি নিয়ে নড়েচড়ে বসলেন পাক প্রধানমন্ত্রী।

ভারত-পাক দুই দেশেই উম্মত লোকের অভাব নেই। এই উন্মত্ত লোকেরা রাজনীতির লোকেদের কাছ অসভ্যতা করার উৎসাহ পায়। ধর্মের ভূমিকা এখানে গৌণ। সবটাই বিদ্বেষের রাজনৈতিক প্রচার । ভারতীয় উপমহাদেশের সব দেশেই কমবেশি এই বিদ্বেষ বিক্রি হয়। নিজের মাটিতে বহু দেশই বিদ্বেষকে দেশপ্রেম বলে গলা ফাটায়। এ অভিজ্ঞতা দেশে ও পড়শী দেশে প্রায় একই।এমনটাই বলছেন অনেকে।

আরও পড়ুন: খাবার না কমিয়ে যেভাবে ওজন কমাবেন, দেখে নিন এক পলক

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest