Tibet Airlines flight skids off runway, catches fire - Dramatic visuals caught on cam

China Plane Crash: ১২২ জনকে নিয়ে টেক অফের আগেই বিপত্তি, রানওয়েতে দাউদাউ জ্বলে উঠল বিমান!

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

যাত্রী নিয়ে আকাশে ওড়ার আগেই রানওয়েতে পিছলে গেল একটি বিমান। প্রায় সঙ্গেসঙ্গেই তাতে আগুনও ধরে যায়। কালো ধোঁয়ায় ঢেকে যায় চারপাশ। চিনের আন্তর্জাতিক বিমান বন্দরের এই ঘটনায় যদিও বিমানের যাত্রীদের গায়ে আঁচড়ও লাগেনি। দুর্ঘটনাগ্রস্ত বিমানটি থেকে নিরাপদেই বেঁচে ফিরেছেন তাঁরা।

চিনের শং কিং আন্তর্জাতিক বিমানবন্দরের ঘটনা। দুর্ঘটনাগ্রস্ত বিমানটি একটি তিব্বতী বিমান সংস্থার। জানা গিয়েছে, আকাশে ওড়ার জন্য রানওয়েতে অপেক্ষা করছিল তিব্বত এয়ারলাইন্সের একটি বিমান। টেক অফের ঠিক আগের মুহূর্তে রানওয়েতে পিছলে যায় বিমানটি। সঙ্গে সঙ্গে বিমানের সামনের অংশে আগুন লেগে যায়।

আরও পড়ুন: হিন্দু রাষ্ট্র বানানোর চেষ্টা চলছে, মুসলিম ও খ্রিস্টানরা বিপন্ন, ভারতকে ‘লাল তালিকায়’ স্থান দিল মার্কিন সংস্থা

চিনের সংবাদ মাধ্যম সূত্রে খবর, বিমানটিতে ছিল ১১৩ জন যাত্রী এবং ৯ জন ক্রিউ মেম্বার। তাঁদের সকলকেই সুরক্ষিত ভাবে বের করে আনা হয়। ভাগ্যের জোরে রক্ষা পান তাঁরা। যদিও China Global Television Network-এর দাবি করছে সামান্য চোট পাওয়ায় ৪০ জনকে হাসপাতালে ভর্তি করতে হয়েছে।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যাচ্ছে, বিমানের সামনের অংশ দাউদাউ করে জ্বলছে। আগুন নেভানোর চেষ্টা চালাচ্ছে প্রশাসন। গোটা ঘটনায় আতঙ্কিত যাত্রী-সহ বিমান কর্তৃপক্ষ। কীভাবে এই ধরনের ঘটনা ঘটল, তা খতিয়ে দেখা হচ্ছে। দু’মাস আগে এক ভয়াবহ বিমান দুর্ঘটনার দেখেছে চিন। যা, গোটা দেশের অসামরিক বিমানে পরিবহন ব্যবস্থা নিয়ে প্রশ্ন তুলে দিয়েছে।

আরও পড়ুন: Sri Lanka Unrest:গণরোষে উত্তাল শ্রীলঙ্কা, হিংসা ঠেকাতে দেখা মাত্র গুলির নির্দেশ

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest