Site icon The News Nest

সমুদ্রে নেমে প্রস্রাব! এ বার গুনতে হবে কড়কড়ে ৬২ হাজার টাকা

beach

‘দয়া করে সমুদ্রে নেমে প্রস্রাব করবেন না! ধরা পড়লে শাস্তি হবে।’  প্রস্রাবে নিষেধাজ্ঞার পাশাপাশি সমুদ্রস্নানে সাবান-শ্যাম্পুও ব্যবহার না করার নির্দেশ দেওয়া হয়েছে।সৈকতের রক্ষণাবেক্ষণের দায়িত্বে থাকা কর্তৃপক্ষ জানিয়েছে যদি সৈকতে দাঁড়িয়ে বা সমুদ্রের জলে নেমে কেউ প্রস্রাব করার সময় ধরা পড়েন, তবে জরিমানা হিসেবে ৭৫০ ইউরো দিতে হবে আইনভঙ্গকারীকে। ভারতীয় মুদ্রায় যা প্রায় ৬২ হাজার টাকার সমান!

স্পেনের সৈকত শহর ভিগোর প্রশাসন শহরের সৈকতে আসা সমস্ত পর্যটকদের প্রতি এই নোটিস জারি করেছে। যদিও সৈকতের ভিড়ে পর্যটকদের উপর তাঁরা কী ভাবে নজর রাখতে চলেছেন, কী ভাবেই বা শাস্তি কার্যকর হবে, ভেবে কুল পাচ্ছেন না শহরের বাসিন্দারা।

ভিগো প্রশাসন সৈকতে প্রস্রাবে নিষেধাজ্ঞার পাশাপাশি, সমুদ্রের জলে সাবান এবং শ্যাম্পু ব্যবহার করতেও নিষেধ করেছে। সৈকতে পিকনিক বা বারবিকিউয়ের আয়োজনেও পড়েছে লালফিতের ফাঁস।

একবার মদ খেয়ে মাতাল হয়ে মার্সেলো রোচা স্যান্টোস নামে এক প্রৌঢ় সমুদ্রে নেমেছিলেন প্রস্রাব করতে । অমনি এক হাঙরের আক্রমণের শিকার হন তিনি। আর তাতেই প্রাণ যায় তার। এই ঘটনা ঘটেছিল ব্রাজিলে।খাওয়াদাওয়ার সঙ্গে প্রচুর মদ্যপানও হয়েছিল সেই রাতে। পার্টি শেষে সমুদ্রে নেমে প্রস্রাব করতে যান মার্সেলো। নেশার ঘোরে তিনি ভুলেই গিয়েছিলেন যে ওই সৈকত হাঙরের জন্য কুখ্যাত।

ফলে মার্সেলো যখন প্রস্রাব শুরু করেন, তার তীব্র গন্ধে আকৃষ্ট হয় হাঙর। নেশার ঘোরে থাকায় হাঙরের উপস্থিতি টের পাননি মার্সেলো। হাঙরের দল মার্সেলোর হাত পা কামড়ে কামড়ে ছিড়ে নেয়। ফলে সেখানেই রক্তাক্ত অবস্থায় পড়ে থাকেন তিনি।পর দিন ভোরে সৈকতে তাকে পড়ে থাকতে দেখেন স্থানীয়রা।

Exit mobile version