Ukraine-Russia War: indian student got injured from gunshot while moving towards Poland

Ukraine-Russia Conflict: পোলান্ড সীমান্তে যাওয়ার পথে গুলিবিদ্ধ ভারতীয় পড়ুয়া

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ইউক্রেনের রাজধানী কিয়েভ ছাড়ার পথে এক ভারতীয় পড়ুয়া গুলিবিদ্ধ হন। সংবাদ সংস্থা এএনআইকে এদিন জানান কেন্দ্রীয় মন্ত্রী জেনারেল (অবসরপ্রাপ্ত) ভিকে সিং। প্রাথমিক ভাবে জখম পড়ুয়ার নাম পরিচয় জানা যায়নি। তবে জানা গিয়েছে, ভারতীয় পড়ুয়াকে কিয়েভের এক হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জানা গেছে, কিয়েভ থেকে পোল‍্যান্ড সীমান্তের দিকে যাচ্ছিলেন পড়ুয়াটি। পোল‍্যান্ডের রেজেসজো বিমানবন্দরে সংবাদসংস্থা এএনআই-কে ভি কে সিং বলেন, “কিভ থেকে পোল‍্যান্ডের দিকে আসা এক ছাত্রকে গুলি করা হয়েছে বলে রিপোর্ট পেয়েছি আমরা। তাঁকে অবিলম্বে কিভে ফিরিয়ে নিয়ে যাওয়া হয়েছে এবং হাসপাতালে ভর্তি করা হয়েছে। যুদ্ধ চলাকালীনই এটা হয়েছে।”

আরও পড়ুন: Sex Reassignment Surgery: ইউটিউব দেখে লিঙ্গ পরিবর্তনের অস্ত্রোপচার! মৃত্যু যুবকের

এর আগে রুশ হামলার মুখে পড়ে প্রাণ হারান কর্নাটকের বাসিন্দা এক মেডিক্যাল পড়ুয়া। মঙ্গলবার খারকিভে বোমা বিস্ফোরণের ফলে এই ভারতীয় পড়ুয়ার মৃত্যু হয়। এই পড়ুয়া উত্তর কর্নাটকের বাসিন্দা। মৃত পড়ুয়ার নাম নবীন শেখারাপ্পা জ্ঞানগউধর। নবীন মেডিক্যাল কলেজের চতুর্থ বর্ষের ছাত্র ছিলেন। নিত্যপ্রয়োজনীয় জিনিস কিনতে দোকানের লাইনে দাঁড়িয়ে ছিলেন নবীন। সেই মুহূর্তেই ওই জায়গায় আছড়ে পড়ে রুশ বোমা। এর ফলেই তাঁর মৃত্যু হয়।

ইউক্রেনে আটকে পড়া ভারতীয়দের দেশে ফিরিয়ে আনতে ১৯টি বিমান চালাচ্ছে বায়ুসেনা এবং দেশের বিমান সংস্থাগুলি। বৃহস্পতিবার থেকেই উদ্ধারকাজে নেমেছে এই বিমানগুলি। ইউক্রেনের প্রতিবেশী দেশ রোমানিয়া, হাঙ্গেরি এবং পোল্যান্ডে আশ্রয় নিয়েছেন ৩ হাজার ৭২৬ জন ভারতীয়। সেখান থেকে তাঁদের উদ্ধার করার জন্য বায়ুসেনা, এয়ার ইন্ডিয়া এবং ইন্ডিগোর বিমান চালানো হবে ‘অপারেশন গঙ্গা’ মিশনের অধীনে।

আরও পড়ুন: Russia-Ukraine War: দেহ ফ্লাইটে বেশি জায়গা নেয়, ইউক্রেনে মৃত পড়ুয়াকে নিয়ে মন্তব্য বিজেপি নেতার

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest