Site icon The News Nest

Texas Shooting: স্কুলে ফের বন্দুকবাজের হামলা! ১৯ শিশু, ২ শিক্ষক নিহত

আমেরিকার টেক্সাসের একটি প্রাথমিক স্কুলে বন্দুকবাজের গুলিচালনায় নিহত ১৮ পড়ুয়া-সহ কমপক্ষে ২১ জন। আহত বহু। টেক্সাসের স্থানীয় সময় অনুযায়ী মঙ্গলবার এই ঘটনা ঘটে। হামলায় পুলিশের সঙ্গে সংঘর্ষে ঘটনাস্থলেই মৃত্যু হয়েছে অভিযুক্ত কিশোর বন্দুকবাজের। একটি বিবৃতি জারি করে এ তথ্য জানিয়েছেন ওই রাজ্যের গভর্নর গ্রেগ অ্যাবট।

মঙ্গলবার স্থানীয় সময় দুপুর ১২টা নাগাদ এক তরুণ বন্দুকবাজ স্কুলে ঢুকে ব্যাপক এলোপাথারি গুলি চালাতে শুরু করে। গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হয় ১৯ জন খুদে পড়ুয়ার। জানা গিয়েছে, তাদের প্রত্যেকের বয়স ৭-১০ বছরের মধ্যে। ওই স্কুলের ক্লাস টু থেকে ক্লাস ফোরের বাচ্চারাই ওই বন্দুকবাজের নিশানায় ছিলেন। প্রাপ্তবয়স্ক কয়েকজনেরও মৃত্যুর আশঙ্কাও করা হচ্ছে। পরে শুটারও পুলিশের গুলিতে মারা যায়। জানা গিয়েছে ঘটনার সময় স্কুলে কমপক্ষে ৫০০ জন উপস্থিত ছিল। এই স্কুলের পড়ুয়ারা লাতিন আমেরিকা থেকে আসা স্প্যানিংশ বংশোদ্ভূত।

টেক্সাসের রক এলিমেন্টারি স্কুলের ঘটনায় শোকসন্তপ্ত, ক্ষুব্ধ আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেন। তিনি বলেন, ”মনে হচ্ছে আমার হৃদয়, আমার আত্মার একটা অংশ কেউ ছিঁড়ে নিয়েছে। আর কবে আমেরিকা গান লবির বিরুদ্ধে রুখে দাঁড়াবে?” টেক্সাসের ঘটনায় জাতীয় শোক ঘোষণা করেছেন প্রেসিডেন্ট জো বাইডেন। জাতীয় পতাকা অর্ধনমিত থাকবে এদিন।

টেক্সাসের পাবলিক সেফটি ডিপার্টমেন্ট জানিয়েছে, স্কুলে হামলা চালানোর আগে নিজের ঠাকুমাকেও গুলি করেছিল ওই কিশোর।জানা গিয়েছে, ১৮ বছর বয়স হওয়ার পরেই বন্দুক কিনেছিল র‍্যামোস। সোশ্যাল মিডিয়ায় প্রচুর বন্দুকের ছবি পোস্ট করেছিল সে। প্রসঙ্গত, টেক্সাসের আইন অনুযায়ী ১৮ বছর বয়স হলেও বিশেষ অনুমতি নিয়ে বন্দুক রাখা যেতে পারে। আরও জানা গিয়েছে, র‍্যামোসের মা মাদকাসক্ত ছিলেন। তাঁর সঙ্গে প্রায়ই ঝামেলা হত র‍্যামোসের। বাড়ি এবং স্কুলে দুই জায়গাতেই তাকে হেনস্থা করা হত বলেও জানা গিয়েছে। তার পরিচিত মানুষজনের মতে, অল্পেই রেগে যেত র‍্যামোস।

গত কয়েকদিনে বেশ কয়েকটি বন্দুকবাজের হামলার ঘটনা ঘটেছে আমেরিকায় (USA)। অধিকাংশ ক্ষেত্রেই সাধারণ মানুষকে বন্দুক রাখার অনুমতিকে কাঠগড়ায় দাঁড় করানো হয়েছে। শনিবার দুপুরেই নিউ ইয়র্কের কৃষ্ণাঙ্গ অধ্যুষিত বাফেলো শহরের এক সুপারমার্কেটে এলোপাথাড়ি গুলি চালিয়ে ১০ জনকে খুন করায় ১৮ বছরের এক শ্বেতাঙ্গ তরুণের বিরুদ্ধে। প্যাটন গেনড্রন নামে ওই তরুণকে ঘটনাস্থল থেকেই গ্রেপ্তার করেছে পুলিশ।

 

Exit mobile version