ডেবিট কার্ডের সাহায্যে এটিএম থেকে তোলা যাবে টাকা, গ্রাহকদের জন্য ‘স্বস্তির’ টুইট ইয়েস ব্যাঙ্কের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

মুম্বই: সঙ্কটাপন্ন ইয়েস ব্যাঙ্কের গ্রাহকদের জন্য স্বস্তির খবর। ইয়েস ব্যাঙ্কের নিজস্ব এটিএম ও অন্যান্য ব্যাঙ্কের এটিএম থেকেও টাকা তুলতে পারবেন এই ব্যাঙ্কের গ্রাহকরা। শনিবার রাতে এক টুইটে একথা জানিয়েছেন ইয়েস ব্যাঙ্ক কর্তৃপক্ষ। গতরাত সাড়ে ১১ টার সময় একটি টুইটে ব্যাঙ্কের তরফে বলা হয়, ‘ইয়েস ব্যাঙ্কের ডেবিট কার্ড ব্যবহার করে এখনও আপনারা ইয়েস ব্যাঙ্ক ও অন্য ব্যাঙ্কের এটিএম থেকে টাকা তুলতে পারবেন। ধৈর্য রাখার জন্য ধন্যবাদ।’

রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার (আরবিআই) ঘোষণার পর প্রাথমিকভাবে ২৪ ঘণ্টা ইয়েস ব্যাঙ্কের এটিএম ও নেট ব্যাঙ্কিং পরিষেবা বন্ধ ছিল। শুক্রবার থেকে শুরু হয় এটিএম পরিষেবা। তবে টাকা তোলার সর্বোচ্চসীমা ৫০,০০০-তেই বাঁধা রয়েছে। কিন্তু সেই টাকা তোলার জন্য ইয়েস ব্যাঙ্কের এটিএমের সামনে ক্রমশ বাড়ছিল ভিড়। নোটবাতিলের স্মৃতি উসকে দিয়ে এটিএমের সামনে লম্বা লাইন চোখে পড়ছিল। দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়েও অনেককেই খালি হাতে ফিরতে হচ্ছিল। এই পরিস্থিতিতে কিছুটা স্বস্তির খবর শোনাল ইয়েস ব্যাঙ্ক।

আরও পড়ুন: জালিয়াতির অভিযোগ,ম্যারাথন জেরার পর গ্রেফতার ইয়েস ব্যাঙ্কের প্রতিষ্ঠাতা রানা কাপুর

বৃহস্পতিবারই ইয়েস ব্যাঙ্কের নিয়ন্ত্রণ নিজের হাতে তুলে নিয়েছিল রিজার্ভ ব্যাঙ্ক। গ্রাহকদের টাকা তোলা ও ঋণ দেওয়ার ক্ষেত্রেও শর্ত আরোপ করা হয়। ফলে টাকা তুলতে গিয়ে চরম সমস্যায় পড়েন ইয়েস ব্যাঙ্কের গ্রাহকরা। ২০২০ এর ৩ এপ্রিল পর্যন্ত এই নয়া নিয়ম লাগু থাকবে বলে জানায় আরবিআই। নয়া ওই ঘোষণার পর ইয়েস ব্যাঙ্কের শেয়ার বাজারে ধস নামে, ৮৫ শতাংশ কমে যায় তাদের শেয়ারের দাম। হোলির মতো বড় উৎসবের আগে ঋণ মেটাতে বা বেতন দিতে ইয়েস ব্যাঙ্কের অ্যাকাউন্ট ব্যবহারে সমস্যা হওয়ায় আতান্তরে পড়তে হয়েছে গ্রাহকদের। এই পরিস্থিতিতে এটিএম থেকে টাকা তুলতে পারার ঘোষণায় তাঁকা খানিকটা হলেও স্বস্তি পাবেন।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest