ইয়েস ব্যাঙ্কের প্রতিষ্ঠাতা রানা কাপুরের বাড়িতে রাতভর ইডি-র তল্লাশি, জারি লুক আউট নোটিস

ওয়েব ডেস্ক: ইয়েস ব্যাঙ্কের প্রতিষ্ঠারা রানা কাপুরের বাড়িতে হানা দিয়েছে ইডি। জানা গিয়েছে, শুক্রবারই তাঁর বাড়িতে তল্লাশি চালাতে গিয়েছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। আর্থিক তছরুপের অভিযোগ উঠেছে রানা কাপুরের বিরুদ্ধে। রুজু হয়েছে মামলাও। এমনকি ইয়েস ব্যাঙ্কের প্রতিষ্ঠাতা রানা কাপুর এবং অন্যান্য প্রাক্তন ডিরেক্টরদের বিরুদ্ধে জারি হয়েছে লুক আউট নোটিস।

আরও পড়ুন: Yes Bank-এ আটকে ৫৪৫ কোটি টাকার ফিক্সড ডিপোজিট, এবার গেরোয় পুরীর জগন্নাথদেবও

দীর্ঘমেয়াদী আর্থিক দোলাচলের পরে বৃহস্পতিবার বিকেলে YES Bank-এর লেনদেনের উপরে স্থগিতাদেশ জারি করে রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। ব্যাঙ্কের গ্রাহকদের মাসিক ৫০,০০০ টাকার বেশি তোলার উপরে নিষেধাজ্ঞাও জারি করা হয়। পাশাপাশি, ব্যাঙ্কের নিজস্ব বোর্ড অফ ডিরেক্টর্সকে অতিক্রম করে স্টেট ব্যাঙ্কের প্রাক্তন মুখ্য অর্থনৈতিক আধিকারিক প্রশান্ত কুমারকে পরিচালক হিসেবে নিয়োগ করে আরবিআই।

আরও পড়ুন: ভয়াবহ বিপদের সম্মুখীন দেশকে সামলান, মোদিকে পরামর্শ মনমোহনের

নাম প্রকাশে অনিচ্ছুক এক ইডি আধিকারিক জানিয়েছেন, তল্লাশিতে জানা গিয়েছে, YES Bank থেকে নেওয়া প্রতিটি ঋণের জন্য মোট ঋণ পরিমাণের ১০% ঘুষ দিতে হত কাপুরের এক আত্মীয়কে।এছাড়া দেওয়ান হাউজিং ফাইন্যান্স কর্পোরেশন (DHFL) সংস্থাকে দেওয়া YES Bank-এর ঋণ মঞ্জুর প্রক্রিয়াও খতিয়ে দেখা হচ্ছে। উল্লেখ্য, নিহত গ্যাংস্টার ইকবাল মির্চির বিরুদ্ধে আর্থিক দুর্নীতি মামলায় DHFL কর্তা কপিল ওয়াধাওয়ানকে এর আগে গ্রেফতার করে ইডি।