নয়া বছরে বাড়ছে মোবাইল খরচ! ২০% বাড়তে চলেছে রিচার্জ প্ল্যানের দাম !

২০২১-এর শুরু থেকেই খরচ বাড়বে আপনার। কারণ, বাড়তে চলেছে মোবাইল কানেকশনের খরচ। Economic Times-এর রিপোর্ট অনুযায়ী, বছরের শুরুতেই মাশুল বৃদ্ধি করতে চলেছে ভোডাফোন (Vi) ও এয়ারটেল (Airtel)।

এরমধ্যে ভোডাফোন (Vi) ১৫-২০% মাশুল বৃদ্ধি করবে বলে দাবি ওই রিপোর্টে। প্রসঙ্গত, সম্প্রতি এয়ারটেল (Airtel) এবং রিলায়েন্স Jio-র সঙ্গে টক্করে কিছুটা পিছিয়ে পড়েছে ভোডাফোন (Vi)।

ভারতী এয়ারটেল (Airtel)-এর মাশুল বৃদ্ধির সঠিক অঙ্ক না জানা গেলেও, রিলায়েন্স Jio এবং ভোডাফোন (Vi)-এর পরই সংস্থা সিদ্ধান্ত নেবে বলে জানা গেছে। ET-র রিপোর্টে আরও জানা গেছে, জানুয়ারি পর্যন্ত অপেক্ষা না করেই, ডিসেম্বরেই মাশুল বৃদ্ধি করতে পারে ভোডাফোন-আইডিয়া (Vi)।

আরও পড়ুন: সব ঠিক থাকলে বিশ্বকাপ খেলতেন,সংসার চালাতে ডেলিভারি বয়ের কাজ করছেন এই ক্রিকেটার

ভোডাফোন-আইডিয়া (Vi)-এর MD রবিন্দর টক্কর বলেছিলেন, বর্তমানের ‘মাশুল গ্রহণযোগ্য নয়’ এবং প্রয়োজনে প্রথমবার মাশুল বৃদ্ধি থেকে তাঁরা ‘পিছপা’ হবেন না।

ভোডাফোন ও এয়ারটেলের মাশুল বৃদ্ধির জল্পনার মধ্যে Jio-কে নিয়েও কানাঘুষো শুরু। বাকি দুই বেসরকারি টেলিকমের রাস্তায় হেঁটে কি মাশুল বৃদ্ধি করবে মুকেশ আম্বানির সংস্থা? উল্লেখযোগ্য, জুলাই-সেপ্টেম্বর ত্রৈমাসিকে ৭০ লাখ গ্রাহক বৃদ্ধি হয়েছে Jio-র। একই সময়ে এয়ারটেলের গ্রাহক বৃদ্ধি হয়েছে ১ কোটি ৪০ লাখ। তবে ওই সময়েই ৮০ লাখ গ্রাহক হারিয়েছে Vi।

আরও পড়ুন: দীপাবলি স্পেশাল! ছিমছাম সাজ, সাদা পোশাকেই উজ্জ্বল হয়ে উঠলেন ‘হবু মা’ অনুষ্কা