Site icon The News Nest

পুষ্টিগুণে ভরপুর, জেনে নিন টেস্টি চিকেন মাশরুম রেসিপি

Creamy Garlic Mushroom Chicken close

নিউজ কর্নার ওয়েব ডেস্ক: মাশরুম অত্যন্ত স্বাস্থ্যপ্রদ একটি সহজে হজমযোগ্য খাবার। দেহের ক্ষতিকর ব্যাকটেরিয়া ও ভাইরাস দমনে এর জুড়ি নেই। এতে আছে প্রোটিন, ভিটামিন, মিনারেল, অ্যামিনো এসিড, অ্যান্টিবায়োটিক ও অ্যান্টিঅক্সিডেন্ট। নিয়মিত মাশরুম খেলে ডায়াবেটিস নিয়ন্ত্রণে রাখার পাশাপাশি হৃদরোগ, উচ্চ রক্তচাপ, ক্যানসার, টিউমার প্রতিরোধ, হেপাটাইটিস বি ও জন্ডিস প্রতিরোধ করে। এনিমিয়া বা রক্ত স্বল্পতা থেকে রেহাই পেতে এবং কিডনি রোগ প্রতিরোধেও এর দারুণ সুনাম। তাই নিয়মিত খাবার তালিকায় মাশরুমের উপস্থিতি থাকা চাই। পাস্তা, ওমলেট,  চিকেন স্যান্ডউইচ কিংবা ফিশ ফ্রাইয়ে ব্যবহার করলে স্বাদের সঙ্গে বাড়ে খাবারের পুষ্টিগুণ। তাই আজ শিখে নেব পুষ্টিগুণে ভরা চিকেন মাশরুমের সহজ রেসিপি।

যা যা লাগবে:

মুরগির মাংস ৭৫০ গ্রাম, মাশরুম ২০ টা, টমেটো ১ টা, পেঁয়াজ ১ টা, রসুন ১ টেবিল চামচ, আদা ১ ইঞ্চি, হলুদ গুঁড়ো ১ চা চামচ, লঙ্কা গুঁড়ো ১ চা চামচ, জিরে গুঁড়ো ১ চা চামচ, ধনে গুঁড়ো ১ চা চামচ, নুন স্বাদমত, তেল প্রয়োজনমত।

প্রণালী:
কড়াইয়ে তেল গরম করে আদা, রসুন, পেঁয়াজ, নুন দিয়ে কষাতে হবে। মশলা কষানো হলে বাকি মসলা দিয়ে আরও ১ থেকে ২ মিনিট ভাজতে থাকুন। এখন মুরগির টুকরো, মাশরুম, টমেটো দিন এবং এক গ্লাস জল দিন। অল্প আঁচে ঢেকে মুরগি নরম হওয়া পর্যন্ত রান্না করুন। মুরগির ঝোল মাখা মাখা হলে নামিয়ে এনে পরিবেশন করুন মজাদার চিকেন মাশরুম ।

Exit mobile version