Site icon The News Nest

শনিবার থেকে খুলছে দক্ষিণেশ্বর মন্দির, থার্মাল চেকিংয়ের পর প্রবেশ অনুমতি, রোজ ৩ ঘণ্টা দর্শণের ব্যবস্থা

Dakshineswar Temple

কলকাতা: নিষেধাজ্ঞা শিথিল হওয়ার জেরে আগামী শনিবার, ১৩ জুন সকাল সাতটায় খুলবে মন্দিরের দ্বার ৷ খুলে যাচ্ছে দক্ষিণেশ্বরের ভবতারিণী দেবীর মন্দির।করোনা সংক্রমণ ও লকডাউনের কারণ বন্ধ করে দেওয়া হয়েছিল দক্ষিণেশ্বরের কালী মন্দির। টানা ৭২ দিন পর এবার তা আনুষ্ঠানিকভাবে খুলে দেওয়া হল।

মন্দির কর্তৃপক্ষ জানিয়েছেন, শনিবার থেকে প্রতিদিন সকাল সাতটা থেকে দশটা পর্যন্ত খোলা থাকবে মন্দির। যাঁরা পুজো দিতে ইচ্ছুক, তাঁদের সামাজিক দূরত্ববিধি মেনে পরস্পরের মধ্যে ৮ ফিট দূরত্ব বজায় রাখতে হবে। মন্দিরে ঢোকার আগে বাধ্যতামূলক থার্মাল স্ক্যানিং ৷

আরও পড়ুন : দুই শিফটে কাজ হবে সরকারি অফিসে, নবান্নে ঘোষণা মুখ্যমন্ত্রীর

বুধবার দক্ষিণেশ্বরের ভবতারীনির মন্দির পরির্দশনে যান ব্যারাকপুর কমিশনারেটের পুলিস কমিশনার মনোজ ভার্মা ও কামারহাটি পুরসভার মুখ্য প্রশাসক গোপাল সাহা। মন্দিরের বর্তমান পরিস্থিতি তাঁরা ঘুরে দেখেন। তার পরেই সিদ্ধান্ত নেওয়া হয়, পুন্যার্থীদের জন্য খুলে দেওয়া হবে মন্দির।

মন্দির কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, আপাতত আনুষ্ঠানিকভাবে মন্দির খুললেও আগামী শনিবার থেকে সেখানে ভক্তরা প্রবেশ করতে পারবেন। তবে বেশকিছু শর্ত রয়েছে। সকাল সাতটা থেকে দশটা ও বিকেল সাড়ে তিনটে থেকে সাড়ে ছটা পর্যন্ত মন্দির খোলা থাকবে। ভক্তরা পুজোতে কোনও ফুল দিতে পারবেন না। কোনও ফুল, সিঁদুর, চরণামৃত দেওয়া হবে না। মুখ্যমন্ত্রীর নির্দেশ অনুযায়ী মোট ১০ জন করে পুজো দিতে পারবেন।

দক্ষিণেশ্বর মন্দিরের অছি পরিষদের সম্পাদক কুশল চৌধুরী জানিয়েছেন ” এবার থেকে প্রত্যেক দিন সকাল ৭ টা থেকে ১০ টা এবং বিকেল বেলায় ৩:৩০ থেকে সন্ধ্যা ৬ টা ৩০ মিনিট পর্যন্ত মন্দির খোলা থাকবে। মন্দির খোলার ২০ মিনিট আগেই যেমন মন্দিরের সিংহদুয়ার খোলা হবে তেমনি মন্দির বন্ধ হওয়ার ২০ মিনিটের মধ্যেই সিংহদুয়ার বন্ধ করে দেওয়া হবে। তবে করোনা ভাইরাস সংক্রমণের আশঙ্কা মন্দির চত্বরে অবস্থিত বিভিন্ন মন্দির ও শ্রীরামকৃষ্ণ পরমহংসদেব এর ঘরের ভেতরে প্রবেশ বা অবস্থান করা নিষিদ্ধ করা হয়েছে।”

আরও পড়ুন : পুলিশ-প্রশাসন তৃণমূল কর্মীর ভূমিকা নিচ্ছে, মমতাকে ‘নিশানা’ করে রাজ্যপালের নয়া টুইট বাণ

Exit mobile version