Site icon The News Nest

বাস্তু মতে বাড়ির কোন দিকে ভগবান শিবের ছবি রাখলে ধরা দেবে সুখ–শান্তি, জেনে নিন

The News Nest: হিন্দু ধর্মে ঘরে দেব–দেবীর ছবি রাখা খুবই স্বাভাবিক একটি বিষয়। কিন্তু কোন ভগবানের ছবি কোন দিকে রাখলে তা পরিবারের পক্ষে শুভ সে বিষয়ে অনেকেরই খুব একটা ধারণা নেই। আচার্য ইন্দু প্রকাশ জানিয়েছেন, বাস্তু শাস্ত্র অনুযায়ী সঠিক দিকে ভগবান শিবের ছবি রাখলে তা বাড়ির জন্য কল্যাণকর।

বলা হয়, বাড়িতে অবশ্যই শিবের ছবি টাঙানো উচিত। কিন্তু জানেন কি শিবের ছবি লাগানোর সঠিক দিক কোনটি?‌ সেটা হল উত্তর দিক কারণ এই দিকটাই শিবের প্রিয় দিক হিসাবে পরিচিত এবং এই দিকে তাঁর বাসস্থান, অর্থাৎ কৈলাশ পর্বতে। সেই কারণেই শিবের ছবির জন্য উত্তর দিককেই বেছে নেওয়া হয় বাড়িতে। এই দিকটিতে ছবি টাঙালে তা শুভ ফল দেয়।

আরও পড়ুন: ভুল দেওয়ালে কী আয়না লাগিয়েছেন? ক্ষতি ডেকে আনছেন না তো ?

উত্তর দিকে শিবের শান্ত ও ধ্যানমগ্ন অথবা নন্দীর ওপর বসে রয়েছে ছবি টাঙানো উচিত। এর পাশাপাশি শিব তাঁর পুরো পরিবার নিয়ে বসে রয়েছে এমন ছবিও টাঙানো যেতে পারে। তবে এটাও মাথায় রাখা দরকার যে বাড়িতে কোনওভাবেই শিবের ক্রোধান্বিত ছবি বা তিনি রেগে রয়েছেন এমন ছবি লাগানো উচিত নয়। তা বাড়ির সুখ–শান্তির জন্য শুভ নয়।

শাস্ত্রমতে বলা হয় বাড়িতে আপনি শিবের মূর্তি রাখতে পারেন কিন্তু ভুল করেও শিবলিঙ্গ রাখবেন না।কারন ঠিকমতো শিবলিঙ্গ পূজো না করলে আপনার এবং আপনার পরিবারের অমঙ্গল হতে পারে।

আরও পড়ুন: কালো সুতো পরছেন? স্টাইল করতে গিয়ে নিজের সর্বনাশ করছেন না তো?

Exit mobile version