Site icon The News Nest

‘আমাদের হিরো’, জর্জিয়ার সর্বোচ্চ সম্মান বাঙালি যুবকের মুকুটে

The News Nest: বঙ্গসন্তানকে কুর্নিশ জানাল জর্জিয়া। রাজকীয় সম্মানে ভূষিত হতে চলেছেন কলকাতার পাইক পাড়ার বাসিন্দা শুভদীপ চ্যাটার্জী (Suvodeep Chatterjee)। জর্জিয়ার কল্যাণের জন্য যারা আত্মনিবেদন করেছেন মূলত তাঁদের এই সম্মান দেওয়া হয়। তা দেশের বাইরের লোকেদেরও দেওয়া হয়।

২০২০ সালের জানুয়ারিতেই তাঁর এতদিনকার সাফল্যের জেরে এই রাজকীয় উপাধি সম্মানে সম্মানিত হন তিনি। গত এপ্রিলেই তার এই সম্মান লাভের দিন নির্ধারিত হলেও, বর্তমান করোনা সঙ্কটের কারণে তা স্থগিত রাখা হয়েছে। ছোট থেকেই দারুণ প্রতিভাবান ছিলেন কলকাতার (Kolkata) পাইকপাড়ার শুভদীপ। প্রথমে সেন্ট জেভিয়ার্স কলেজ এবং পরবর্তীতে বেনারস হিন্দু ইউনিভার্সিটি থেকে স্নাতক হন।

আরও পড়ুন: রাজ্যে ৩১ জুলাই পর্যন্ত বাড়ল লকডাউন,সর্বদল বৈঠকের পরে ঘোষণা মুখ্যমন্ত্রীর

পড়াশোনার পাশাপাশি তিনি অঙ্কন শিল্পেও দারুণ দক্ষ ছিলেন। ছোট থেকেই এই প্রতিভার কারণে বহু বার বহু সম্মানে সম্মানিত হয়েছেন। ২০১৪ সালে ‘লার্জেস্ট পেইন্টিং বাই মাউথ’ (১০০০ স্কোয়ার ফুট) এবং ২০১৭ সালে ‘ফাস্টেস্ট হ্যান্ড পেইন্ট’ (মাত্র ৫৬ সেকেন্ড)-র জন্য গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডে (Guinness World Records) নিজের নাম নথিভুক্ত করতে সক্ষম হন। এছাড়াও লিমকা বুক অফ রেকর্ড (Limca Book of Records), কেনটাকি কর্নেল অ্যাওয়ার্ড, অ্যাশিয়ান রেকর্ডস অ্যাকাডেমি জাতীয় নানাবিধ সম্মানে সম্মানিত হয়েছেন তিনি।

জর্জিয়া এই সম্মান প্রদান অনুষ্ঠান গত এপ্রিলেই হবার কথা থাকলেও, বর্তমান মহামারি করোনা পরিস্থিতির কারণে তা সাময়িক ভাবে পিছিয়ে গেছে। এই বছরের নভেম্বরে অথবা ডিসেম্বরে ফের এই অনুষ্ঠান হবার দিন নির্ধারিত হতে পারে।

আরও পড়ুন: ছাদে উঠে তরুণীর শ্লীলতাহানি, বাঁচাতে গিয়ে নিহত তরুণীর মা, জাতীয় সড়ক অবরোধ বিজেপির

Exit mobile version