Site icon The News Nest

করোনায় প্রথম মৃত্যু তামিলনাড়ুতে, দেশে মৃত বেড়ে ১১,আক্রান্ত বেড়ে ৫৬২

coronavirus 660

মাদুরাই: করোনাভাইরাসে এ বার প্রথম মৃত্যু হল তামিলনাড়ুতে। বুধবার ভোররাতে মারা গিয়েছেন ৫৪ বছরের এক রোগী। এই নিয়ে দেশে COVID-19-এর বলি হলেন ১১ জন।

আরও পড়ুন: লকডাউন ঘোষণা সত্ত্বেও অযোধ্যায় রাম মন্দিরের প্রস্তুতি তুঙ্গে! আজ নয়া ঠিকানায় রামলালা

বুধবার ভোররাতে তামিলনাড়ুর স্বাস্থ্যমন্ত্রী সি বিজয়শংকর ট্যুইট করে জানিয়েছেন, রাজাজি হাসপাতালে করোনায় যাঁর মৃত্যু হয়েছে তাঁর দীর্ঘদিন ধরে COPD-র সমস্যা ছিল। ছিল অনিয়ন্ত্রিত ডায়াবিটিজ ও উচ্চ রক্তচাপ। মঙ্গলবার তামিলনাড়ুতে নতুন করে আক্রান্ত ৬ জন। তাঁদের মধ্যে তিন জন মহিলা রয়েছেন। ফলে রাজ্যে এই মুহূর্তে আক্রান্তের সংখ্যা ১৮।

মঙ্গলবার দেশে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৫০-এরও বেশি মানুষ। আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৫৬০। ক্রমেই উদ্বেগের পরিস্থিতি তৈরি হচ্ছে দু’টি রাজ্যে — মহারাষ্ট্র এবং কেরালা। দুই রাজ্যেই আক্রান্তের সংখ্যা একশো ছাড়িয়েছে! মহারাষ্ট্রে এ দিন নতুন করে ৬ জনের শরীরে ভাইরাস মিলেছে। যার জেরে মোট আক্রান্তের সংখ্যাট গিয়ে দাঁড়িয়েছে ১০৭-এ। ঠিক পরেই কেরালা, আক্রান্ত ১০৫। দক্ষিণের এই রাজ্যের কাছে উদ্বেগের বিষয় হল, এখানে আক্রান্তের হার মহারাষ্ট্রের থেকে বেশি। এ দিন এই রাজ্যে ১৪ জনের রিপোর্ট পজিটিভ এসেছে।

আরও পড়ুন: 21daysLockdown: ১৪ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে যাত্রীবাহী ট্রেন

করোনার জাল এ বার উত্তর-পূর্ব ভারতেও ছড়াতে শুরু করেছে। এ দিন মণিপুরে আক্রান্ত হন ২৩ বছরের এক তরুণী। সদ্য ব্রিটেন থেকে ফিরেছেন তিনি। উদ্বেগের বিষয় হল, বিদেশ থেকে তিনি ফিরেছেন দিল্লি এবং গুয়াহাটি বিমানবন্দর হয়ে। পরিবারের পাশাপাশি যাত্রাপথে তিনি কোন কোন ব্যক্তির সংস্পর্শে এসেছিলেন তা খতিয়ে দেখা হচ্ছে।

ভাইরাসের ছড়িয়ে পড়া আটকাতে আগেই লকডাইনে চলে গিয়েছে অধিকাংশ রাজ্য। এ দিন পাঞ্জাব, তামিলনাড়ুর মতো কয়েকটি রাজ্য ঝাঁপ ফেলার নির্দেশ দেয়। অনেকে অন্য রাজ্যের সঙ্গে সীমানা বন্ধ করে দেওয়ার প্রক্রিয়াও শুরু করে। তবে, রাতে প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে দেওয়া ভাষণে দেশজুড়ে লকডাউন ঘোষণা করে দেওয়ায় পৃথকভাবে রাজ্যগুলির ঘোষণা আর কার্যকর রইল না।

আরও পড়ুন: Tokyo Olympics 2020: করোনা ত্রাসে ১ বছরের জন্য পিছিয়ে গেল ‘গ্রেটেস্ট শো অন আর্থ’

কেন্দ্র জানিয়েছে, গুজরাট, অসম, ঝাড়খণ্ড, রাজস্থান, গোয়া, কর্নাটক, মধ্যপ্রদেশ এবং জম্মু-কাশ্মীরে শুধুমাত্র করোনায় আক্রান্তদের জন্য হাসপাতাল তৈরি করা হচ্ছে। এ সবের মধ্যে আশার কথা একটাই, দিল্লি এবং রাজস্থানে ২৪ ঘণ্টায় নতুন করে কারও আক্রান্ত হওয়ার খবর মেলেনি।

Exit mobile version