Site icon The News Nest

ভারতে করোনা ভাইরাসের বলি ১০৯ জন, আক্রান্তের সংখ্যা ৪০০০ ছাড়াল

coronavirus china 660 200320055317

নয়াদিল্লি:সময়ের সঙ্গে সঙ্গেই চড়ছে দুশ্চিন্তা আর আতঙ্কের পারদ। প্রতি মুহূর্তে করোনা ভাইরাস সংক্রমণের ভয় জাঁকিয়ে বসছে ভারতের বুকে। মারণ জীবাণুকে বাগে আনা যাচ্ছে না কিছুতেই। বাড়ছে আক্রান্তের সংখ্যাও। করোনায় মৃত্যুর সংখ্যা একশো ছাড়িয়ে গেল দেশে। ইতিমধ্যেই মৃত্যুর সংখ্যা বেড়ে হয়েছে ১০৯। গত ২৪ ঘণ্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৩২ জনের।

আরও পড়ুন: চার দিনেই দেশে দ্বিগুণ হচ্ছে করোনা সংক্রমণ,দেশের ৪৬২ টি জেলায় এখনও সুরক্ষিত-জানাল কেন্দ্র

অন্য দিকে, করোনা আক্রান্তের সংখ্যাও এক লাফে ৪ হাজার ছাড়িয়ে গিয়েছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, এখনও পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৪০৬৭। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৬৯৩ জন। যা এক দিনে সর্বোচ্চ। সোমবার নতুন করে আক্রান্ত হয়েছেন ৪৯০ জন। সুস্থ হয়ে উঠেছেন ১৯১ জন। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের হিসেব অনুযায়ী, পশ্চিমবঙ্গে এ পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৮০। মৃতের সংখ্যা ৩। সুস্থ হয়েছেন ১০ জন।

আক্রান্তের সংখ্যার নিরিখে রাজ্যগুলির মধ্যে শীর্ষে রয়েছে মহারাষ্ট্র। সেখানে আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৬৯০। গত ১৫ ঘণ্টায় সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে এই রাজ্যে। নতুন আক্রান্তের সংখ্যা ২০০। মৃত্যুর নিরিখেও শীর্ষস্থানে মহারাষ্ট্র। সেখানে মৃত্যু হয়েছে ৪৫ জনের।

আরও পড়ুন: মোদীর ডাকে শুরু অকাল দীপাবলি, করোনা মোকাবিলায় রাত ৯টায় নিভল আলো

আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় স্থানে রয়েছে তামিলনাড়ু। ৫৭১ জন আক্রান্ত হয়েছেন এই রাজ্যে। মৃত্যু হয়েছে ৫ জনের। আক্রান্তের সংখ্যায় তৃতীয় স্থানে রয়েছে দিল্লি। এখানে মোট আক্রান্ত ৫০৩ জন। মৃত্যু হয়েছে ৭ জনের। মহারাষ্ট্র, তামিলনাড়ু এবং দিল্লির পর রয়েছে, তেলঙ্গানা (৩২১), তার পর কেরল (৩১৪), রাজস্থান (২৫৩), উত্তরপ্রদেশ (২২৭), মধ্যপ্রদেশ (১৬৫), কর্নাটক (১৫১), গুজরাত (১২২)।

এ দিনও ফের মন্ত্রকের তরফে নির্দেশিকায় মানুষকে লকডাউন মেনে চলার কথা বলা হয়েছে। খুব প্রয়োজন ছাড়া যাতে কেউ রাস্তায় না-বেরোন, সেই অনুরোধ করা হয়েছে।

আরও পড়ুন: মোমবাতি জ্বালানোর আবেদন বয়কটের ডাক! উড়ে গেল অপর্ণা সেনের ফেসবুক পোস্ট

Exit mobile version