Site icon The News Nest

রাজ্যের কোথায় কোথায় হবে লকডাউন? দেখে নিন পূর্ণ তালিকা

Kolkata shutdownjpg

কলকাতা: করোনাভাইরাসের মোকাবিলায় কেন্দ্রের পরামর্শে রাজ্যে লকডাউনের সিদ্ধান্ত। কলকাতা পৌরনিগমের এলাকাসহ আগামীকাল বিকেল ৪টে থেকে রাজ্যের মোট ২৩টি জেলার বিভিন্ন এলাকা থাকবে লকডাউন। যদিও পশ্চিমবঙ্গসহ দেশের অন্যান্য রাজ্যগুলিকে (৭৫টি জেলা)-কে আগামী ৩১ তারিখ পর্যন্ত লকডাউন সিদ্ধান্ত নেয় কেন্দ্র। কেন্দ্রের সেই পরামর্শ মেনে আগামীকাল বিকেল ৪টে থেকে ২৭ তারিখ রাত ১২টা পর্যন্ত রাজ্যে লকডাউন রাখার সিদ্ধান্ত নিল রাজ্য সরকার। যদিও জরুরি পরিষেবাকে এর আওতায় রাখা হয়নি।

আরও পড়ুন: Janata Curfew: আজকের পদক্ষেপ আগামীদিনে সাহায্য করবে, সাত সকালে টুইট মোদীর

জেনে নিন লকডাউন পরিস্থিতিতে শহরের ছবিটা ঠিক কী রকম হবে? কোন কোন জেলার কোনও এলাকা থাকছে লকডাউন?

সম্পূর্ণ এলাকা লকডাউন হচ্ছে রাজ্যের সাতটি জেলা।

আরও পড়ুন:  হাসপাতালে চাই ৫ স্টার হোটেলের সুবিধা, ফের বিতর্কে ‘বেবি ডল’ কণিকা কাপুর

আংশিক লকডাউন:

আরও পড়ুন: ৩১ মার্চ পর্যন্ত বাতিল মেল,এক্সপ্রেস,প্যাসেঞ্জার,লোকাল-সহ সমস্ত রকম ট্রেন, বন্ধ মেট্রোও

রাজ্য সরকারের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, লকডাউন থাকলেও সমস্ত জরুরি পরিষেবা পাবে আমজনতা। দৈনন্দিন জীবনে অত্যাবশ্যকীয় জিনিসের প্রয়োজন হয়, সেই সব পরিষেবাই খোলা রাখা হবে। খাদ্যসামগ্রীর জন্য খোলা রাখা হবে মুদির দোকান ও রেশন দোকান। অত্যাবশ্যক পরিষেবা যেমন পানীয় জল, ওষুধের দোকান, দুধ ইত্যাদি খোলা থাকবে। খোলা থাকবে, সবজি, মাছ ও ফলের বাজার। এছাড়া দমকল, পেট্রল পাম্প, শ্মশান, কবরস্থান, হাসপাতাল, মুদির ই-কমার্স, খাবার জিনিস, হোম ডেলিভারি, প্যাথলজি ল্যাব, ব্যাঙ্ক, এটিএম খোলা থাকবে। থানা, আদালত ও সংশোধনাগারর পরিষেবা পাওয়া যাবে। পরিষেবা পাওয়া যাব টেলিকম, ইন্টারনেট, আইটি ও ডাক বিভাগে। লকডাউনের আওতায় পড়বেন না সাফাইকর্মী এবং সংবাদমাধ্যমের কর্মীরা।

 

 

 

 

নির্দেশিকায় বলা হয়েছে: ট্যাক্সি, অটোরিকশাসহ সব পাবলিক ট্রান্সপোর্ট বন্ধ থাকবে। হাসপাতাল, বিমানবন্দর, রেলস্টেশন, বাস স্ট্যান্ড থেকে যাওয়া-আসা, মালবাহী যান ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্য বহনের জন্য গাড়ি চলাচলে ছাড় দেওয়া হচ্ছে।

Exit mobile version