Site icon The News Nest

‘গ্রিন জোন’ পূর্ব বর্ধমানেও এ বার ঢুকে পড়ল করোনা, মিলল প্রথম আক্রান্তের খোঁজ

1234 1

বর্ধমান: এবার করোনা মানচিত্রে ঢুকে পড়ল পূর্ব বর্ধমান জেলাও। এতদিন অন্যান্য বেশ কয়েকটি জেলায় করোনার সংক্রমণ ধরা পড়লেও পূর্ব বর্ধমান তার বাইরে ছিল। বর্ধমানের খন্ডঘোষের বাদুলিয়া এলাকায় এক ব্যক্তির শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ মিলেছে।

খণ্ডঘোষের বাসিন্দা ৪৩ বছর বয়সী এই ব্যক্তি মেটিয়াবুরুজের রেডিমেড পোশাকের কারখানায় কাজ করতেন। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, গত ১৪ এপ্রিল তিনি হাসপাতালে ভর্তি হন জ্বর, শ্বাসকষ্টর মতো উপসর্গ নিয়ে। দুর্গাপুর এক্সপ্রেসওয়ের পাশে ওই বেসরকারি হাসপাতালটি জেলা প্রশাসন সিভিয়ার অ্যকিউট রেসপিরেটরি ইলনেস (সারি) রোগীদের জন্য নির্দিষ্ট করেছে। সেখানে চিকিৎসকরা তাঁর দেহে কোভিডের আরও উপসর্গ লক্ষ্য করে নাইসেডে লালারসের নমুনা পরীক্ষার জন্য পাঠান। সেই রিপোর্ট শনিবার পজিটিভ পাওয়া গিয়েছে। ওই ব্যক্তি পজিটিভ হওয়ার পরেই তাঁর পরিবারের সদস্যদের কোয়রান্টিনে পাঠানো হয়েছে।

আরও পড়ুন: LOCKDOWN 2.0: অনাবশ্যক পণ্য সরবরাহে ই-কমার্স সংস্থাগুলিকে ‘না’ কেন্দ্রের,জারি নয়া নির্দেশিকা

জেলায় এই প্রথম কোনও ব্যক্তি করোনা পজিটিভ হওয়ায় জেলা প্রশাসন আরও সাবধানী হয়ে ওঠে। সঙ্গে সঙ্গে সিল করে দেওয়া হয়েছে গ্রামটি। সেখানে কারও প্রবেশ বা সেখান থেকে কারও বেরনোয় জারি হয়েছে নিষেধাজ্ঞা।

জেলাশাসক বিজয় ভারতী জানিয়েছেন, “এখানে একজন করোনা পজিটিভ। তাঁকে দুর্গাপুরের হাসপাতালে পাঠানো হয়েছে চিকিৎসার জন্য। বাড়ি এবং পাড়ার ৩১ জনকে কোয়ারেন্টাইনে নেওয়া হয়েছে।” পুলিশ সুপার ভাস্কর মুখোপাধ্যায়ের কথায়, “সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে গ্রামটাকে Containment করে তা পুরোপুরি সিল করে দেওয়া হয়েছে। ওখান থেকে কেউ বেরতে পারবেন না বা বাইরে থেকে কেউ ভিতরে ঢুকতে পারবেন না। নিত্যপ্রয়োজনীয় সব কিছু প্রশাসনের তরফে তাঁদের কাছে পৌঁছে দেওয়া যাবে। সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য প্রতি মুহূর্তে প্রচার চলছে।”

আরও পড়ুন: একসঙ্গে ৫ জনের টেস্ট! করোনা চিনতে পুল টেস্টিং রাজ্যে, জারি বিজ্ঞপ্তি

Exit mobile version