Site icon The News Nest

১২ লক্ষ ছাড়াল বিশ্বে করোনা-আক্রান্তের সংখ্যা, মৃত ৬৫ হাজার ৮৮৪

corona 20200311170341 ZQ

ওয়েব ডেস্ক: বিশ্ব জুড়ে করোনাভাইরাসের আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। কোনও ভাবেই রাশ টানা যাচ্ছে না আক্রান্তের সংখ্যায়। জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, গোটা বিশ্বে ইতিমধ্যে ১২ লক্ষ ছাড়িয়ে গিয়েছে আক্রান্তের সংখ্যা। মৃত্যু হয়েছে ৬৫ হাজারেরও বেশি মানুষের।

আরও পড়ুন: করোনা আতঙ্কে বন্ধ হল PUBG!

এ দিন সন্ধ্যা ৬টা পর্যন্ত গোট বিশ্বে মৃত্যুসংখ্যা গিয়ে ঠেকেছে ১২ লক্ষ ১৮ হাজার ৪৭৪-এ। প্রাণ হারিয়েছেন ৬৫ হাজার ৮৮৪ জন। এখনও পর্যন্ত সবচেয়ে খারাপ অবস্থা আমেরিকার।প্রতি মুহূর্তেই মৃত্যুর গ্রাফ ঊর্ধ্বমুখী হচ্ছে নিউ ইয়র্কে। ইতিমধ্যেই সেখানে মৃত্যু হয়েছে ২৯৩৫ জনের। গত ২ থেকে ৩ এপ্রিলে ২৪ ঘণ্টার মধ্যে ৫৬২ জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে সেখানে। যা এক দিনে সর্বোচ্চ। নিউ ইয়র্কের গভর্নর অ্যান্ড্রু কুয়োমো জানিয়েছেন, ওই সময়ের মধ্যে প্রতি আড়াই মিনিটে মৃত্যু হয়েছে এক জন করোনা-আক্রান্তের।

আরও পড়ুন: মোদী বিরোধী পোস্টার জের, সাহিত্যিক শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের মেয়ের বিরুদ্ধে FIR বিজেপির

বৃহস্পতিবার থেকে শুক্রবারের মধ্যে ১৪৮০ জনের মৃত্যু হয়েছে মার্কিন মুলুকে। যা এক দিনে সর্বোচ্চ। আরও ভয়ঙ্কর পরিস্থিতির মুখোমুখি হওয়ার জন্য প্রস্তুত থাকতে নাগরিকদের শনিবারই সতর্কবার্তা দিয়েছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।আক্রান্তের নিরিখে আমেরিকার পরেই রয়েছে স্পেন। সে দেশে আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ৩০ হাজার ছাড়িয়ে গিয়েছে। তার পরেই রয়েছে ইটালি (১ লক্ষ ২৪ হাজার ৬৩২ জন), জার্মানি (৯৬ হাজার ১০৮), ফ্রান্স (৯০ হাজার ৮৫৩) এবং চিন (৮২ হাজার ৬০২)।

মৃত্যুর নিরিখে সবচেয়ে খারাপ পরিস্থিতি ইটালিতে। সেখানে মৃত্যুর সংখ্যা ১৫ হাজার ছাড়িয়ে গিয়েছে ইতিমধ্যেই। স্পেনেও হু হু করে মৃত্যু বাড়ছে। সেখানে ১২ হাজার ৪১৮ জনের মৃত্যু হয়েছে। তার পরেই রয়েছে ফ্রান্স। সে দেশে মৃতের সংখ্যা সাড়ে ৭ হাজার। বিশ্ব জুড়ে করোনার এই তাণ্ডবের মধ্যেই অবশ্য আশার আলো দেখা যাচ্ছে। ইতিমধ্যেই প্রায় আড়াই লক্ষ মানুষ করোনার কবল থেকে সুস্থ হয়ে উঠেছেন।

আরও পড়ুন: শুধু ওজন কমাতে নয়, সুস্থ থাকতে প্রতিদিনই খান লেবু জল

Exit mobile version