Site icon The News Nest

আচ্ছে দিন !ফের ঊর্ধ্বমুখী জ্বালানির দাম, এখনও ডিজেল দামি পেট্রলের থেকে

Petrol modi 700x400 2

The News Nest: টানা ২১ দিন ঘোড়া ছুটিয়ে একদিনের জন্য় থেমেছিল জ্বালানির মূল্যবৃদ্ধির রথ। তবে তা স্থায়ী হয়নি। পরদিনই আবারও বাড়ল পেট্রল ও ডিজেলের দাম। দিল্লিতে এখনও লিটারে পেট্রলের থেকে দামি ডিজেল।

টানা ২১তম দিনে শনিবারও বাড়ে পেট্রল-ডিজেলের দাম। এ দিন পেট্রোলের দাম বাড়ে ২৫ পয়সা, ডিজেলের দাম বাড়ে ২১ পয়সা প্রতি লিটারে। সেই দামই অপরিবর্তিত ছিল রবিবারও। কলকাতায় পেট্রোলের দাম ছিল লিটারে ৮২.০৫ টাকা, কলকাতায় ডিজেলের দাম লিটারে ছিল ৭৫.৫২ টাকা হয়। দিল্লিতে পেট্রলের দাম হয় লিটারে ছিল ৮০.৩৮ টাকা এবং ডিজেলের দাম ছিল লিটারে ৮০.৪০টাকা। সেই দামই বেড়ে গেল সোমবার।

আরও পড়ুন : বিশ্বের অন্যতম দামি বাইক হার্লে ডেভিডসনে সওয়ার প্রধান বিচারপতি! ছবি ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

সোমবার কলকাতায় লিটারপিছু পেট্রলের দাম বেড়ে হয়েছে ৮২.১০ টাকা। ডিজেলের দাম লিটারে বেড়ে হয়েছে ৭৫.৬৪ টাকা। দিল্লিতে লিটারপিছু পেট্রলের দাম ৮০.৪৩ টাকা। আর ডিজেলের দাম লিটারে বেড়ে হয়েছে ৮০.৫৩ টাকা। এ দিনও রাজধানীতে পেট্রলের থেকে দামি ডিজেল।

অনেকে বলছেন এটাই তো পরিবর্তন। ডিজেলের দাম কি কোনওদিন পেট্রোলকে চাপাতে পেরেছিল। মোদী বাবুর জমানায় হল তো ! তাহলে পরিবর্তন তো হচ্ছে। সোশ্যাল সাইটে অনেকে লিখছেন এখন সবথেকে ভালো ব্যবসা হল, আজ পেট্রল, ডিজেল কেনো, কাল বেচে দাও। নিশ্চিত লাভ। এটা কী আত্মনির্ভর ভারত নয়? তাহলে এত কথা কিসের। ইউপিএ জমানায় জ্বালানি তেলের দাম বাড়লে বচ্চন বাবু , অনুপম খের ও অক্ষয়রা টুইটারে কত কথায় না বলতেন। আজ অবশ্য তারা অনেকে ‘ভক্ত।’ আর ভক্তিতে যুক্তি চলে না।

আরও পড়ুন : লক্ষাধিক টাকার হীরে গিলে ফেলল পোষা কুকুর! অপারেশনের পর পেট থেকে আর কি কি বেরোল জানেন?

Exit mobile version