Site icon The News Nest

আচমকা পিছিয়ে গেল ‘লাল সিং চাড্ডা’ ছবি মুক্তির দিন, নয়া তারিখও জানিয়ে দিলেন আমির খান

lal singh

অতিমারির প্রকোপে সব অদল বদল। আমির খানের আগামী ছবি ‘ লাল সিং চাড্ডা’ ছবিটি মুক্তি পাওয়ার কথা ছিল ২০২০-র বড়দিনে। সেই মতো আমির ভক্তরা ছবি দেখার জন্য মুখিয়ে ছিলেন। কিন্তু জানা গেল, এই ছবি ২০২১-এর বড়দিনে মুক্তি পাবে। আমির এবং প্রযোজনা সংস্থার পক্ষ থেকে এই সিদ্ধান্ত নেওয়া হয়।

এদিন আমির খান প্রোডাকশনের তরফে আনুষ্ঠানিক প্রেস বিবৃতিতে এই খবর জানানো হয়। করোনা সংকটের করোনা সংকটের কারণেই লাল সিং চড্ডার শ্যুটিং ব্যাহত হয়েছে। দীর্ঘদিন শ্যুটিং আটকে থাকার পর অবশেষে লাল সিং চাড্ডার বাকি অংশের শ্যুটিংয়ে তুরস্ক উড়ে গিয়েছেন আমির খান। সেই ছবিও প্রকাশ্যে এসেছে সোশ্যাল মিডিয়ায়। এই ছবি পরিচালনার দায়িত্বে রয়েছেন সিক্রেট সুপারস্টার খ্যাত পরিচালক অদ্বৈত চন্দন। তুরস্ক এয়ারপোর্টে ছাইরঙা টি-শার্ট, চোখে চশমা এবং মাস্কে ঢাকা মুখে দেখা মিলেছে আমির খানের। এই প্যানডেমিক পরিস্থিতিতেও অনুরাগীদের আবদান মেটাতে হাসিমুখে পোজ দিয়ে ছবি তুলতে দেখা গেল বলিউডের মিস্টার পারফেকশানিস্টকে।

আরও পড়ুন: করোনাকালে বিয়ে সেরে ফেললেন বাহুবলীর ‘বল্লালদেব’, দেখুন ছবি…

 

ছবি মুক্তির ক্ষেত্রে বড়দিন আমিরের কাছে খুব গুরুত্বপূর্ণ সময়। ‘থ্রি-ইডিয়টস’ থেকে ‘পিকে’– সব বড়দিনে মুক্তি পাওয়া সফল ছবি। সেই কথা মাথায় রেখে ভায়াকমের প্রযোজনায়  তাঁর নতুন ছবির ক্ষেত্রেও আমির কোনও ঝুঁকি নিতে চাননি। ছবি মুক্তির ব্যাপারে এক বছরের জন্য অপেক্ষায় রাজি তিনি।

১৯৮৬ ‘সালে ফরেস্ট গাম্প’ উপন্যাসটি লিখেছেন মার্কিন লেখক উইনস্টোন গ্রুম। পরে ১৯৯৪ সালে সেটি নিয়ে চলচ্চিত্র নির্মাণ করেন পরিচালক রবার্ট জেনাকিস। মুক্তির পর থেকে টম হ্যাঙ্কস অভিনীত এ ছবি সেরা ছবি, সেরা পরিচালনা এবং সেরা অভিনয়-সহ আরও তিনটি বিভাগে মোট ছয়টি অস্কার জিতে নিয়েছে। সেই অস্কারজয়ী ‘ফরেস্ট গাম্প’-এর রিমেক তৈরি করছেন আমির খান। নাম ‘লাল সিং চাড্ডা’।

এক শিখ ব্যক্তির গোটা দেশের যাত্রার গল্প ফুটে উঠবে এই ছবিতে। রঙ দে বসন্তির শ্যুটিং চলাকালীন অতুল জানতে পেরেছিলেন আমিরের অন্যতম প্রিয় ছবি ফরেস্ট গাম্প। তারপরই ১৯৯৪ সালে মুক্তিপ্রাপ্ত টম হাঙ্কসের এই কালজয়ী ছবিকে ভারতীয় প্রেক্ষাপটে লেখা শুরু করেন অতুল। চার বছর পর ২০১০ সালে ছবির চিত্রনাট্য শুনেছিলেন আমির।ছবির সত্ত্ব কিনতে পেরিয়ে যায় প্রায় এক দশক। ২০১৯ সালের জন্মদিনে আমির খান এই ছবির আনুষ্ঠানিক ঘোষণা সেরেছিলেন।

ফ্রিডম সেল | শপিং শুরু করুন – https://amzn.to/3ivy8QP

লাল সিং চাড্ডায় আমির খানের বিপরীতে দেখা মিলবে করিনা কাপুর খানের।এর আগে থ্রি ইডিয়টস, তলাশের মতো ছবিতে একসঙ্গে কাজ করেছেন আমির-করিনা।ছবিতে রবিন রাইট অভিনীত চরিত্রটিতে দেখা যাবে করিনাকে। তিন নম্বর বার রুপোলি পর্দায় এই জুটিতে দেখতে মুখিয়ে রয়েছেন অনুরাগীরা।

প্রসঙ্গত, চলতি বছরের বড়দিনে রণবীর সিং ও দীপিকা পাডুকোন অভিনীত কবীর খানের বহু চর্চিত ছবি 83-র সঙ্গেই মুক্তি পাওয়ার কথা ছিল লাল সিং চাড্ডার। লাল সিং চাড্ডার মুক্তি পিছিয়ে যাওয়াতে ২০২০ সালের বড়দিনে মুক্তির অপেক্ষায় শুধুমাত্র 83। অন্যদিকে Laal Singh Chaddha-র নতুন মুক্তির দিনেই রয়েছে আরও -একটি বড় বাজেটের ছবি মুক্তি—করণ জোহরের Takkht। উল্লেখ্য, এই ছবিতেও গুরুত্বপূর্ণ ভূমিকায় দেখা যাবে করিনা কাপুরকে। তিনি ছাড়াও রয়েছেন আলিয়া ভাট, রণবীর সিং, জাহ্নবী কাপুর, ভূমি পেদনেকর, অনিল কাপুর এবং ভিকি কৌশল।

আরও পড়ুন: বছরে আয় মাত্র ১৪ লক্ষ! অথচ সম্পত্তির তালিকায় দু’টি ফ্ল্যাট -দামি গাড়ি, রিয়ার জীবনযাত্রা নিয়ে প্রশ্ন ইডি-র

 

 

Exit mobile version