Site icon The News Nest

স্যানিটাইজারে ১৮% GST থাকলেই ভাইরাস শেষ! নিজের সিগনেচার ‘হিউমার’ ব্যবহার করে কেন্দ্রকে কটাক্ষ অনির্বাণের

Anirban 700x400 1

অভিনেতা অনির্বাণ ভট্টাচার্য এবার স্যানিটাইজারের জিএসটি নিয়ে মুখ খুললেন। প্রতিবাদ করতে নিজের লেখায় মিশিয়ে দিলেন নিজের সিগনেচার ‘হিউমার’।

কোনওরকম কটু বাক্য নয়! অভিনেতার ভাষার মারপ্যাঁচ চিরকালই প্রশংসিত। তাঁর শব্দচয়ন নিয়েও অবশ্য আলাদা করে বলার কিছু নেই! এই বিষয়ে বরাবরই অন্যদের থেকে আলাদা তিনি। হ্যান্ড স্যানিটাইজারের উপর অতিরিক্ত ১৮ শতাংশ কর চাপানো নিয়ে অনির্বাণের মন্তব্য, “যাক বাবা, নিশ্চিন্ত হলাম। স্যানিটাইজারে ৭০% অ্যালকোহল আছে কিনা, তা জানার তো উপায় নেই! তবে ১৮% GST থাকলে নিশ্চিত ভাইরাস মরবেই।” এরপর খানিক মজাচ্ছলেই লেখেন, “ট্যাক্সে মিলায় ভাইরাস, প্যান্ডেমিক বহুদূর…!”

আরও পড়ুন: নেটফ্লিক্স ধামাকা! ১৭টি হিন্দি ছবি মুক্তির দোরগোড়ায়, চিন্তা বাড়ছে হল মালিকদের

অন্ন-বস্ত্র-বাসস্থানের মতো এখন হ্যান্ড স্যানিটাইজারও যে অতিপ্রয়োজনীয়, তা বোধহয় আলাদা করে বলার অপেক্ষা রাখে না! করোনার বিরুদ্ধে লড়াই করতে প্রতিটি মুহূর্তে প্রয়োজন। অথচ, সেই নিত্য প্রয়োজনীয় দ্রব্য অ্যালকোহল ভিত্তিক স্যানিটাইজারের দাম বাড়তে চলেছে। তাও আবার, একধাক্কায় হ্যান্ড স্যানিটাইজারের উপর ১৮ শতাংশ জিএসটি চাপিয়েছে মোদি সরকার! স্বভাবতই এর ফলে স্যানিটাইজারের দাম হবে আকাশ ছোঁয়া। ফলে দিন আনা দিন খাওয়া মানুষগুলি তো বটেই বরং মধ্যবিত্তরাও কীভাবে হ্যান্ড স্যানিটাইজার কিনবেন, তা রীতিমতো চিন্তার ভাঁজ ফেলেছে কপালে!  কেন্দ্রীয় সরকারের সেই সিদ্ধান্তকেই একেবারে নম্র ভাষাতেই খানিক ব্যাঙ্গাত্মকভাবে বিঁধেছেন টলিউড অভিনেতা অনির্বাণ ভট্টাচার্য।

যদিও শুধু জিএসটি নয়, বরবারই সাম্প্রতিক রাজনৈতিক বিষয়ে ট্যুইটার মজার সমস্ত লেখা লেখেন অভিনেতা। চিন-ভারত সংঘাতের প্রেক্ষিতে চিনা অ্যাপ ব্যান করার পর তিনি লিখেছিলেন, ‘৫৯টা app-এর list নিজের ফোনে মেলাতে গিয়ে দেখলাম,একটাও নেই। যদিও ফোনটা one plus, ভাঙিনি এখনো। দেখি,আর কি কি list বেরোয়।……আর গাড়িতে তো আমি বরাবর ভারতীয় তেল ভরি।’ (বানান অপরিবর্তীত)। অনির্বাণের এহেন ট্যুইটের পর শুরু হয় বিতর্ক। অনেকেই তাঁর সমালোচনা করেন। কিন্তু তিনি স্বমহিমায় থেকেছেন।

দিন দুয়েকের মধ্যেই ফের লেখেন, ‘ও কি ও….গরবিনী রাধা…কদম ডালে বসে আছে…কানু সাহেবজাদা…এবার ঠিক আছে ? #ভাবাবেগম্যাটার্স!’ অনুষ্কা শর্মা প্রযোজিত বুলবুল সিনেমাটিতে ‘রাধা কলঙ্কিনী’ গানের ব্যবহার করা হয়েছিল। গেরুয়া পন্থীরা গানটির কথা নিয়ে আপত্তি তোলে। শুরু হয় হইচই। সেই ঘটনার জেরেই এই টুইট করেছিলেন তিনি।

আরও পড়ুন: #HappyBirthdayKatrinaKaif: জন্মদিনে ফিরে দেখা ক্যাটরিনার সেরা ৫ সিনেমা

 

Exit mobile version