Site icon The News Nest

কঙ্গনার অফিস ভাঙায় স্থগিতাদেশ বম্বে হাইকোর্টের, আগামীকাল ফের শুনানি

kangana office 2

ভাঙা যাবে না কঙ্গনা রানাওয়াতের অফিস, বুধবার দুপুরে এমনই রায় দিল বম্বে হাইকোর্ট। কিন্তু ততক্ষণে পালি হিলস অবস্থিত কঙ্গনার মনিকর্নিকা ফিল্মসের অফিস ভেঙে গুঁড়িয়ে দিয়েছে বৃহন্মুম্বই।

বুধবার দুপুর থেকে পালি হিলে কঙ্গনার মণিকর্ণিকা ফিল্মজের দফতর ভাঙার যে কাজ শুরু করেছিল বৃহন্মুম্বই পুরসভা, আপাতত সেই কাজ বন্ধ রাখতে হবে তাদের।  সেই সঙ্গে মুম্বই পুরসভার সিদ্ধান্তের বিরুদ্ধে এ দিন আদালতে যে আবেদন জমা দিয়েছিলেন অভিনেত্রী, বৃহন্মুম্বই পুরসভা কর্তৃপক্ষকে তারও জবাব দিতে নির্দেশ দেওয়া হয়েছে। মহারাষ্ট্র সরকারের সঙ্গে দ্বন্দ্ব জিইয়ে রেখেই আজই মুম্বইয়ে ফিরছেন কঙ্গনা। তার মধ্যেই এ দিন দুপুরে তাঁর সাধের অফিস ভাঙতে শুরু করে দেয় বৃহন্মুম্বই পুরসভা (বিএমসি)। তা নিয়ে বম্বে হাইকোর্টের দ্বারস্থ হন অভিনেত্রী। তাতে সাড়া দিয়ে এ দিন নির্মাণ ধ্বংসের উপর স্থগিতাদেশ দেয় আদালত।

এই অফিসে নাকি বেশ কিছু কাঠামোগত নিয়ম লঙ্ঘন করা হয়েছে। গতকালই নোটিশ জারি করেছিল বৃহন্মুম্বই। চব্বিশ ঘন্টার মধ্যে জবাব চাওয়া হয়েছিল কঙ্গনার কাছে। সেই জবাবও পাঠিয়েছিলেন কঙ্গনা। তবে অভিনেত্রীর জবাবে সন্তুষ্ট নয় বিএমসি। তাই আজ কঙ্গনার মুম্বই ফেরবার কয়েক ঘন্টা আগেই কঙ্গনার অফিসে হাজির হয় বিএমসির আধিকারিকরা। পৌঁছায় মুম্বই পুলিশের বিশাল বাহিনী। শুরু হয় অফিস ভাঙার কাজ। এদিন দুপুর ১ টা নাগাদ সেই কাজ শেষ করে বেরিয়ে যায় বিএমসির দল।

আরও পড়ুন: এবার ওয়েব সিরিজে দেবদাস! নয়া টুইস্ট নিয়ে পর্দায় আসছেন রাইমা, গৌরব এবং মধুমিতা

কঙ্গনার দাবি তাঁর অফিসে কোনওরকম বেআইনি নির্মান ছিল না। বৃহন্মুম্বই পুরসভার কোনও নিয়ম ভাঙেননি তিনি। আজ যে ভাবে তাঁর অফিস ভাঙা হয়েছে তা অবৈধ এবং বেআইনি।।কঙ্গনার আইনজীবী রিজওয়ান সিদ্দিকি  জানান, বিএমসিকে আগামিকাল দুপুর ৩টের মধ্যে অভিনেত্রীর পিটিশনের জবাব দিতে বলা হয়েছে। সেই সময় বিচারপতি এসজে কাথাওয়াল্লার বেঞ্চে এই মামলার শুনানি ফের শুরু হবে।

তিনি যোগ করেন, ‘নির্ধারিত সময়ের আগেই জবাব দিয়েছিলাম। আজ সকাল ১০.১৯ মিনিটে আমাদের জবাব খারিজ করে বিএমসি। অথচ তার আগেই ওরা অফিস ভাঙতে চলে এসেছিল।আমরা দ্রুত হাইকোর্টে পিটিশন দাখিল করি। আদালত দুপুর ১২.৩০টায় আমাদের আবেদনের শুনানি মঞ্জুর করে। সেই তথ্য আমরা বিএমসিকে জানাই। বলা হয় বিষয়টি এখন আদালতে বিচারাধীন। তা সত্ত্বেও সেই কথা না শুনে কঙ্গনার অফিস ভেঙে দিল বিএমসি। আমরা বিএমসির বিরুদ্ধে ক্রিমিন্যাল কেস দাখিল করব। যার সম্পত্তি তিনি শহরে নেই। কীভাবে বিএমসি ভিতরে ঢুকে ওই সম্পত্তি ভাঙতে পারে?’

হিমাচলপ্রদেশের বাড়ি থেকে মুম্বই রওনা হওয়ার আগে এ দিন তা নিয়ে টুইটারে সরব হন কঙ্গনা। মুম্বই পুলিশকে মুঘল সাম্রাজ্যের প্রতিষ্ঠাতা বাবরের সঙ্গে তুলনা করেন তিনি। কঙ্গনা লেখেন, ‘‘মণিকর্ণিকা ফিল্মজের অধীনে প্রথমে অযোধ্যা নামের একটি ছবির ঘোষণা হয়। আমার জন্য সেটি শুধুমাত্র ইট-পাথরের কোনও ইমারত নয়, বরং রামমন্দিরের সমান। আজ সেখানে বাবর এসেছে। ফের ইতিহাসের পুনরাবৃত্তি হচ্ছে। ফের ভাঙা হবে রামমন্দির। কিন্তু একটা কথা মনে রেখো বাবর, মন্দির ফের গড়ে উঠবেই। জয় শ্রী রাম, জয় শ্রী রাম।’’

https://twitter.com/KanganaTeam/status/1303563425193189376?ref_src=twsrc%5Etfw%7Ctwcamp%5Etweetembed%7Ctwterm%5E1303563425193189376%7Ctwgr%5Eshare_3&ref_url=https%3A%2F%2Fwww.anandabazar.com%2Fentertainment%2Fkangana-ranaut-compares-her-office-to-ram-mandir-filed-a-plea-court-against-bmc-dgtl-1.1200388

আর এই সংঘাতের মধ্যেই মুম্বই পৌঁছলেন কঙ্গনা। তিনি বিমানবন্দরে পৌঁছতেই উত্তেজনা ছড়িয়েছে। বুধবার বিমানবন্দরের বাইরে বিক্ষোভ দেখাতে শুরু করে শিবসেনার সমর্থকেরা। এদিন কঙ্গনা পৌঁছতেই কার্যত গর্জে ওঠেন শিবসেনার মহিলা মোর্চারা। পাকিস্তানের সঙ্গে মুম্বই-এর তুলনা মেনে নিতে পারছেন না তাঁরা। তাঁদের মতে, নায়িকার এই দাবি নিয়ে মুম্বইতে আসার অধিকার নেই। পাশাপাশি নায়িকার পক্ষ নিয়ে পাল্টা বিক্ষোভ দেখায় করণী সেনা।

আরও পড়ুন: এবার ওয়েব সিরিজে দেবদাস! নয়া টুইস্ট নিয়ে পর্দায় আসছেন রাইমা, গৌরব এবং মধুমিতা

Exit mobile version