Site icon The News Nest

মন্দিরে আরতির সময় চুম্বন, লাভ জেহাদ প্রচারের অভিযোগে #BoycottNetflix-এর ডাক

netflix a suitable boy temple kiss scene Image 7 22 11 2020

‘লাভ জিহাদ’-এর অভিযোগে বিতর্কে জড়িয়েছিল ‘তানিশক’-এর বিজ্ঞাপন, ‘বিগ বস ১৪’-শো। এবার একইভাবে ‘লাভ জিহাদ’কে প্রশ্রয় দেওয়ার অভিযোগ উঠছে মীরা নায়ারের ওয়েব সিরিজ ‘অ্যা সুইটেবল বয়’-এর বিরুদ্ধে। এই ওয়েব সিরিজটি নেটফ্লিক্সে সম্প্রচারিত হচ্ছে। এই ওটিটি প্ল্যাটফর্ম বয়কটেরও (Boycott) ডাক দিয়েছে তারা। ইতিমধ্যে মধ্যপ্রদেশের রেওয়া থানায় অভিযোগ দায়ের করেছেন এক বিজেপি নেতা।

বিক্রম শেঠের এক উপন্যাসকে পর্দায় ফুটিয়ে তুলেছেন পরিচালক মীরা নায়ার। গল্পটি সদ্য স্বাধীন হওয়া ভারতের সামাজিক-পারিবারিক-রাজনৈতিক ঘটনাবলি অবলম্বনে তৈরি। গল্পের নায়িকা লতা মেহরা পারিবারিক দায়িত্ব ও প্রেমের সম্পর্কে জাঁতাকলে আটকে পড়েছে। কলেজের মুসলিম বন্ধুর প্রেমে পড়ে সে। তারপরই মন্দির চত্বরে প্রেমিককে চুমুর দৃশ্য। আর ঠিক এই দৃশ্য নিয়েই প্রশ্ন তুলেছেন নেটিজেনরা।

আরও পড়ুন: নজরকাড়া নয়া ‘ফেলুদা’, নস্টালজিয়া উসকে দিল সৃজিতের ‘ছিন্নমস্তার অভিশাপ’-এর ট্রেলার

প্রশ্ন তুলেছেন মধ্যপ্রদেশের বিজেপি নেতা গৌরব তিওয়ারিও। টুইটারে তিনি লিখেছেন, “সুইটেবল বয়-এর একটি পর্বে তিনবার ওই মন্দিরে চুম্বনের দৃশ্য দেখানো হয়েছে। কেন এটা হবে?” তিনি নেটফ্লিক্স অ্যাপও আনইনস্টল করে দিয়েছেন বলে জানিয়েছেন। নেটিজেনদের অভিযোগ, ভারতীয় সংস্কৃতির পরিপন্থী দৃশ্য এই ওয়েব সিরিজে তুলে ধরা হয়েছে। যদিও এ বিষয়ে নেটফ্লিক্স কর্তৃপক্ষ বা পরিচালকের তরফে কোনও প্রতিক্রিয়া মেলেনি। তবে রবিবার দিনভর টুইটারে ট্রেন্ডিং রইল #BoycottNetflix।

আরও পড়ুন: বিয়ের পিঁড়িতে বসতে চলেছেন নীল-তৃণা, পাকা খবর দিলেন টলিউডের এই পাওয়ার কাপল

 

Exit mobile version