Site icon The News Nest

করোনা আক্রান্ত হয়ে প্রয়াত ‘মা’ সিরিয়াল খ্যাত পরিচালক দেবীদাস ভট্টাচার্য

db 2

প্রয়াত পরিচালক দেবীদাস ভট্টাচার্য। জানা গিয়েছে, ডিসেম্বর মাসের শুরুর দিকে করোনা আক্রান্ত হয়েছিলেন তিনি। আজ সকালে মৃত্যু হয়েছে তাঁর।

গত ২ ডিসেম্বর প্রথম জ্বর এসেছিল অভিনেতার। সেই সঙ্গে ছিল সর্দি-কাশির উপসর্গও। এরপর টেস্ট করা হলে দেখা যায় কোভিডে আক্রান্ত হয়েছেন পরিচালক। প্রথম থেকেই শারীরিক অবস্থার অবনতি হতে শুরু করে তাঁর। একটি কিডনি না থাকার কারণে ক্রমশ জটিল হতে থাকে পরিস্থিতি। অবশেষে দীর্ঘ লড়াইয়ের পর আজ মহামারীর কাছে হার মানলেন পরিচালক।

তাঁর মৃত্যু সংবাদ নিশ্চিত করেছেন অভিনেত্রী সুদীপ্তা চক্রবর্তী। অভিনেত্রী ফেসবুকের দেওয়ালে লেখেন-‘ভদ্র, মার্জিত, শিক্ষিত, সুন্দর, সুপুরুষ, ভালো মানুষ, সু অভিনেতা, সু পরিচালক…. এই এতগুলো বিশেষণ একটা মানুষের নামের পাশে দেওয়া যায়, এমন মানুষ প্রায় বিরল ই ছিলো। তাই খানিক অবহেলিত ও কোণঠাসা ও। সেটাই স্বাভাবিক হয়ে উঠছে ক্রমশঃ। আরো বিরল হয়ে গেলো। Debidas Bhattacharyya ও চলে গেলো। মিছিল থামছেই না………’

আরও পড়ুন: ‘লিটল সান্তা’কে কোলে নিয়ে ক্রিসমাস উদযাপন, স্মৃতিমেদুর কোয়েল ফিরে গেলেন নিজের ছোটবেলায়…

এর আগে পরিচালকের স্ত্রী  স্ত্রী অনিন্দিতা সেনগুপ্ত জানিয়েছিলেন, গত ২ ডিসেম্বর অসুস্থবোধ করেন দেবীদাস ভট্টাচার্য। জ্বর-সর্দি-কাশির মতো সমস্যা দেখা যায়। শুরুতে বাইপাসের ধারে এক হাসপাতালে ভর্তি ছিলেন পরিচালক তবে স্ত্রীর অভিযোগ সেখানে সঠিক পরিষেবা মিলছিল না। তাই ঢাকুরিয়াতে স্বামীকে স্থানান্তরিত করবার সিদ্ধান্ত নেন তিনি। ক্রিসমাসের আগের রাতে পরিচালকের অবস্থার মারাত্মক অবনতি ঘটে। তাঁর ফুসফুস সঠিকভাবে কাজ করা বন্ধ করে দিয়েছিল। ১০০ শতাংশ অক্সিজেন সাপোর্টে ছিলেন তিনি।

অসুস্থ হওয়ার আগে পর্যন্ত আকাশ-৮ এ বৃদ্ধাশ্রম-২ এর শ্যুটিং সারছিলেন তিনি, সর্দি-কাশি হলে সেটে যাওয়া বন্ধ করে দেন। চ্যানেল কর্তৃপক্ষের নির্দেশেই কোভিড-১৯ টেস্ট করিয়েছিলেন দেবীদাস এবং সেই রিপোর্ট পিজিটিভ আসে।

একাধিক জনপ্রিয় মেগা ধারাবাহিকের পরিচালক হিসাবে কাজ করেছেন দেবীদাস ভট্টাচার্য, বাংলা টেলিভিশনের কালজয়ী ধারাবাহিক ‘মা.. তোমায় ছাড়া ঘুম আসেনা’ সহ ‘রাগে অনুরাগে’, ‘বৃদ্ধাশ্রম’-এর মতো মেগার পরিচালনার দায়িত্বভার সামলেছেন তিনি। অভিনয়ের ক্ষেত্রে নতুন মুখেদের সুযোগ দেওয়ার ক্ষেত্রে দেবীদাস ভট্টাচার্যের জুড়ি মেলা ভার। ইন্ডাস্ট্রির বহু প্রতিষ্ঠিত অভিনেতার কেরিয়ার গড়ে দিয়েছেন তিনি। তাঁর মৃত্যুতে শোকের ছায়া টলিগঞ্জে।

আরও পড়ুন: ফেলুদা ফিরতেই জমে গেল শীত! নস্টালজিয়া উস্কে বাজিমাত সৃজিতের

 

 

Exit mobile version