Site icon The News Nest

Golden Ratio: নিখুঁত সুন্দরী! সেরা ১০-এর তালিকায় ভারত থেকে শুধু দীপিকা

jodie comer is the worlds most beautiful according to the golden ratio

কয়েক বছর আগে জুলিয়ান ডি সিলভা নামের এক চিকিৎসক একটি প্রোগ্রাম আবিষ্কার করেন। পেশায় কসমেটিক সার্জন এই চিকিৎসক যে প্রোগ্রামটি বানান, তার উদ্দেশ্য ছিল, নির্দিষ্ট মাপকাঠির নিরিখে সেরা সুন্দরী এবং সুদর্শন পুরুষ খুঁজে নেওয়া। আর সেই মাপকাঠির বিচারেই বেছে নেওয়া হল এ বছরের সেরা ১০ সুন্দরী। সারা পৃথিবীর মধ্যে থেকে বেছে নেওয়া হল এই ১০ জনকে।

সারা পৃথিবীর সেরা ১০ সুন্দরীর তালিকায় ভারত থেকে রয়েছেন শুধুমাত্র দীপিকা পাড়ুকোন। তবে তালিকার প্রথম দিকে নন, তিনি রয়েছেন নবম নম্বরে। সৌন্দর্যের এই অনুপাত ‘গোল্ডেন রেশিও’ নামে পরিচিত। অঙ্ক করে এই অনুপাত বার করেছিল গ্রিকরা। সৌন্দর্য মাপার জন্য এই পদ্ধতিই ব্যবহার করত তারা।

মেয়েদের সৌন্দর্যের ক্ষেত্রে এই ‘গোল্ডেন রেশিয়ো’ ধরা হয় ১.৬১৮। কী ভাবে এই অনুপাত হিসাব করা হয়? জানা গিয়েছে, মুখের দৈর্ঘ্যকে প্রস্থ দিয়ে ভাগ করা হয়। ভাগফলকেই ধরা হয় ‘গোল্ডেন রেশিও’। হিসাব মেনে মুখের প্রস্থের থেকে দৈর্ঘ্য দেড় গুণ বেশি হওয়া বাঞ্ছনীয়। অর্থাৎ মুখ হবে লম্বাটে গড়নের। তবেই তিনি আদর্শ সুন্দরী।

আরও পড়ুন: Nayanthara: বিয়ের চার মাসেই যমজ সন্তানের মা হলেন শাহরুখের নায়িকা

  1. এই অনুপাত মেনে তালিকায় শীর্ষ স্থানে রয়েছেন জোডি কোমার। দুনিয়ার সব থেকে নিখুঁত সুন্দরী ২৯ বছরের ‘কিলিং ইভ’ তারকা। জোডির চোখ, নাক, ঠোঁট, ভুরু, চোয়াল, চিবুক, মুখের আকৃতি ৯৪.৫২ শতাংশ নিখুঁত। শুধু যেটুকু নম্বর গিয়েছে, তা নায়িকার ভুরুর জন্য।
  2. দ্বিতীয় স্থানে রয়েছেন জেনডায়া। ‘ইউফোরিয়া’ সিরিজে অভিনয় করে শিরোনামে এই অভিনেত্রী। ৯৪.৩৭ শতাংশ নিখুঁত তাঁর সৌন্দর্য।
  3.  তৃতীয় স্থানে রয়েছেন বেলা হাদিদ।  তাঁর সৌন্দর্য ৯৪.৩৫ শতাংশ নিখুঁত।
  4. চতুর্থ স্থানে রয়েছেন পপ তারকা বেয়ন্সে। তাঁর সৌন্দর্য ৯২.৪৪ শতাংশ নিখুঁত।
  5. পঞ্চম স্থানে রয়েছেন আমেরিকার গায়িকা তথা অভিনেত্রী আরিয়ানা গ্র্যান্ড। ৯১.৮১ শতাংশ নিখুঁত সৌন্দর্য তাঁর। এর পরেই তালিকায় রয়েছেন যথাক্রমে পপ তারকা টেলর সুইফট, জোর্ডান ডুন, কিম কার্দাশিয়ান।
  6. নবম স্থানে রয়েছেন দীপিকা পাড়ুকোন। ‘গোল্ডেন রেশিয়ো’ পদ্ধতি মেনে পরখ করেছিলেন শল্য চিকিৎসকরা। তাঁরা জানিয়েছেন, ৯১.২২ শতাংশ নিখুঁত সৌন্দর্য তাঁর। দীপিকা ছাড়া অন্য কোনও ভারতীয় সুন্দরী জায়গা পাননি এই তালিকায়।
  7. এই তালিকার দশম স্থানে রয়েছেন দক্ষিণ কোরিয়ার মডেল-অভিনেত্রী হোইয়ন জুং। হালে ‘স্কুইড গেম’ নামক সিরিজের দৌলতে রীতিমতো জনপ্রিয় হয়েছেন এই অভিনেত্রী।

আরও পড়ুন: Inspector Nalinikanta : খুনের নেপথ্যে পরকীয়া? রহস্যের জট ছাড়াতে তৈরি ইন্সপেক্টর নলিনীকান্ত

Exit mobile version