Site icon The News Nest

Google Doodle on Sridevi: শ্রীদেবীকে শ্রদ্ধা গুগলের, হোমপেজ ভরল রূপে-রঙে-ফুলে

gd

সকাল থেকেই সোশ্যাল মিডিয়া ভরে গিয়েছে নস্টালজিয়ায়। গুগলের বিশেষ ডুডল শ্রীদেবীকে নিয়ে। কিন্তু আজ শ্রীদেবীকে স্মরণ কেন? কারণ আজ তাঁর ৬০তম জন্মবার্ষিকী।

শ্রীদেবী, যাকে ভারতীয় চলচ্চিত্র শিল্পের প্রথম মহিলা সুপারস্টার বলা হয়। ১৩ আগস্ট, ১৯৬৩ তামিলনাড়ুর একটি ছোট গ্রাম মীনামপট্টিতে জন্মগ্রহণ করেন। বলিউডে অমিমাংসিত চিহ্ন রেখে যাওয়ার পর, ২৪ ফেব্রুয়ারি, ২০১৮-এ হঠাৎ করেই এই পৃথিবীকে বিদায় জানান শ্রীদেবী। বলিউডের বহু সুপারহিট ছবি উপহার দেওয়া এই অভিনেত্রীকে এভাবে ভক্তরা হারাবেন তা কেউ কল্পনা করতে পারেনি।

আরও পড়ুন: Jawan : শাহরুখের টেকো ছবি! প্রকাশ্যে জওয়ানের নয়া পোস্টার

শ্রীদেবী চার বছর বয়সে তামিল সিনেমা ‘কান্ধন করুনাই’তে অভিনয় শুরু করেছিলেন। শ্রীদেবী একাধিক দক্ষিণ ভারতীয় ভাষায় কথা বলতে শিখেছিলেন, যা তাঁকে ভারতের অন্যান্য ফিল্ম ইন্ডাস্ট্রিতে কাজ করতে সাহায্য করে।  মুম্বইয়ের শিল্পী ভূমিকা মুখোপাধ্যায় এই ডুডলটি এঁকেছেন বলে জানানো হয়েছে Google-এর তরফে। ডুডলটির হরফ, তার রং দিয়ে ভারতীয় সিনেমার দর্শন ধরার চেষ্টা করা হয়েছে। আর তার মাঝে স্থান পেয়েছেন শ্রীদেবী। নাচের ভঙ্গিমায় তাঁকে দেখা গিয়েছে এই ছবিতে।

চার দশকের ক্যারিয়ারে প্রায় তিন শতাধিক ছবিতে অভিনয় করেছেন শ্রীদেবী। পরে তিনি চলচ্চিত্র প্রযোজক বনি কাপুরকে বিয়ে করেন। শ্রীদেবী এবং বনির কন্যা জাহ্নবী এবং খুশি কাপুরও তাদের মায়ের মতো সুন্দরী এবং অভিনেত্রী।

আরও পড়ুন: Jawan: ইন্টারনেটে ফাঁস ‘জওয়ান’-এর একাধিক ক্লিপ! দায়ের FIR, কড়া পদক্ষেপ মুম্বই পুলিশের

Exit mobile version