Site icon The News Nest

Harai Bohudur: কোক স্টুডিওর পর আবারও নকলের অভিযোগে বিদ্ধ তাহসান, কি করলেন গায়ক – অভিনেতা

wild flower scaled

জনপ্রিয় গায়ক ও অভিনেতা তাহসান খান। মাঝে গানে অনিয়মিত থাকলেও বর্তমানে এ মাধ্যমেই কাজ করছেন বেশি। পুরোদমে ব্যস্ত রয়েছেন স্টেজ শোতে। পাশাপাশি নতুন গানও প্রকাশ করছেন।  সম্প্রতি ভ্যালেন্টাইন ডে উপলক্ষ্যে তার গাওয়া ‘হারাই বহুদূর’ (Harai Bohudur) শিরোনামে একটি মিউজিক ভিডিও প্রকাশ হয়। প্রশংসিত হওয়ার পাশাপাশি গানের ভিডিওটি নিয়ে নকলের অভিযোগ ওঠে।

মূলত গানটির ভিডিওচিত্র নিয়ে যত বিতর্ক। এটি নির্মাণ করেছেন আগা নাহিয়ান আহমেদ। নির্মিত হয়েছে ফ্লাইবট স্টুডিওতে। অভিযোগ উঠেছে, সুস্মিতা আনিসের সঙ্গে গাওয়া গানটির ভিডিও চিত্রটি প্রখ্যাত কে-পপ ব্যান্ড বিটিএসের সদস্য আরএমের ‘ওয়াইল্ড ফ্লাওয়ার’ থেকে নকল করা হয়েছে। শুধু বিটিএস ভক্তরাই নন, এ নিয়ে সমালোচনার ঝড় উঠেছে কোরিয়ান সংবাদমাধ্যমেও। বিষয়টি নিয়ে সমালোচনা শুরু হতেই তাহসান জানান, বিষয়টি জানতেন না তিনি। আর সে কারণে কথা না বাড়িয়ে, নিজের সোশ্যাল মিডিয়া থেকে গানের ভিডিও দ্রুত সরিয়ে নিয়েছেন।

আরও পড়ুন: ২২ বছরেই থমকে গেল জীবনযুদ্ধ, দুর্ঘটনায় মৃত্যু বিশেষ ক্ষমতা সম্পন্ন বাঙালি ইউটিউবারের

তাহসান বলেন, ‘এ গানের ভিডিও’র আইডিয়াটি যে অন্য কোথাও থেকে নেওয়া হয়েছে, তা আমার জানা ছিল না। যখনই এটি জেনেছি ও নিশ্চিত হলাম, তখনই গানটি সরিয়ে নিয়েছি। আর গানটি নিয়ে আমার সব অনুভূতিও মাটি হয়ে গেছে। ফেসবুক ও ইউটিউব সবখান থেকেই গানটি তুলে নেওয়া হয়েছে।‘ তিনি আরও বলেন, ‘ভিডিও সরিয়ে নেওয়ার পাশাপাশি এর নির্মাতাকে সকল ভক্তদের কাছে ক্ষমা চাইতে বলেছি। আমি নিজেও বিষয়টি নিয়ে লজ্জিত।’

তাহসান খানের এ বিষয়টি ভক্তদের মনে তার প্রতি ভালোবাসা আরও বাড়িয়ে দিয়েছে। অনেক ভক্ত ও সংগীতসংশ্লিষ্টরা বলেছেন, একজন শিল্পীর মানসিকতা এমনই হতে হয়। নিজের গান নিয়ে অভিযোগের বিষয়টি জানতে পেরে নিজেই সচেতন হওয়ার বিষয়টি সাধারণত এখনকার শিল্পীদের মধ্যে খুব কম দেখা যায়।

এর আগে ‘কোক স্টুডিও বাংলা সিজন ১’–এ ‘দখিন হাওয়া’ গানটির ফিউশন অংশে সুর চুরির অভিযোগ ওঠে তাহসানের বিরুদ্ধে। তাহসানের গাওয়া গানটির সুর যুক্তরাষ্ট্রের শিল্পী ক্লাইরোর গাওয়া ‘সোফিয়া’ গানের সঙ্গে হুবহু মিলের কথা বলেছিলেন নেটিজেনরা। সেই সময় অবশ গোটা বিষয়টি নিয়ে নীরব ছিলেন গায়ক।

আরও পড়ুন: Binodini Controversy: দেব পয়সা দিচ্ছে বলেই রুক্মিণী আজ বিনোদিনী…’ আবারও বিস্ফোরক শ্রীলেখা মিত্র

 

 

Exit mobile version