Site icon The News Nest

International Emmy Award 2021: সেরা অভিনেতা বিভাগে মনোনয়ন নওয়াজউদ্দিনের, মনোনীত বীর দাস, ‘আরিয়া’

nawaz 1

মুম্বইয়ের মার্কিন যুক্তরাষ্ট্রের কনসোলেট একটি টুইট করেছে। জানিয়েছে, ২০২১ সালের আন্তর্জাতিক এমি অ্যাওয়ার্ডে মনোনীত হয়েছেন ভারতীয় অভিনেতা নওয়াজউদ্দিন সিদ্দিকি। সুধীর মিশ্রর কমেডি সিরিজ় ‘সিরিয়াস মেন’-এ অভিনয় করে এই মনোনয়ন পেয়েছেন নওয়াজ। তাঁকে শুভেচ্ছা জানিয়ে এই টুইট করেছে মার্কিন কনসোলেট।

নওয়াজউদ্দিন মনোনয়ন পেয়েছেন সেরা অভিনেতা বিভাগে। সুধীর মিশ্র পরিচালিত ‘সিরিয়াস মেন’-এ অভিনয় করেছিলেন নওয়াজ। স্ট্রিমিংয়ের পর বিস্তর প্রশংসাও পেয়েছেন তিনি। মোনু জোসেফের উপন্যাস থেকে অনুপ্রাণিত হয়ে তৈরি হয়েছিল সেটি। একই বিভাগে মনোনীত হয়েছেন, ডেভিড টেন্যান্ট, রয় নিক, খ্রিস্টান টাপ্পান।

আরও পড়ুন: Deepika Padukone-PV Sindhu: সিন্ধুর সঙ্গে ব্যাডমিন্টনে মজলেন দীপিকা, ফের খেলার জগতে প্রকাশ-কন্যা?

তবে শুধু নওয়াজ নন, এমি অ্যাওয়ার্ডসে মনোনয়ন পেয়েছেন সুস্মিতা সেন, বীর দাসও। কয়েক মাস আগে ওটিটি প্ল্যাটফর্মে স্ট্রিম করতে শুরু করে সুস্মিতা সেন অভিনীত ‘আরিয়া’। মনোনয়ন পেয়েছে সেরা ড্রামা সিরিজ়ের তালিকায়। সেখানেই অনেক বছর পর অভিনেত্রী হিসেবে কামব্যাক করেছিলেন সুস্মিতা।

সুস্মিতা সেনের ডিজনি প্লাস হটস্টারের ‘আরিয়া’ সিরিজের পরিচালনা করেছেন রাম মাধবনী। সেরা ড্রামা সিরিজ বিভাগে প্রথম চারটি ছবির মধ্যে নির্বাচিত হয়েছে ‘আরিয়া’। এই বিভাগে সুস্মিতা সেনের ‘আরিয়া’ ছাড়া বাকি তিনটি মনোনীত ছবি হল, চিলির ‘এল প্রেসিডেন্টে’, ইজরায়েলের ‘তেহেরান’ এবং ইংল্যান্ডের জনপ্রিয় ‘দেয়ার সি গোজ সিজন টু’। আরিয়া নিজেও জনপ্রিয় ডাচ ছবির রিমেক। ডাচ ক্রাইম থ্রিলার ‘পেনোজা’ থেকেই রিমেক করা হয়েছে ‘আরিয়া’। ‘আরিয়া’-তে সুস্মিতা সেন মূখ্য চরিত্রে অভিনয় করেছেন। পর্দায় তাঁর স্বামীর চরিত্রে অভিনয় করেছেন চন্দ্রচুড় সিং।

‘বীর দাস : ফর ইন্ডিয়া’ মনোনীত হয়েছে কমেডি বিভাগে। যেখানে তাঁকে প্রতিদ্ধন্ধিতা করতে হবে জনপ্রিয় ফ্রেঞ্চ শো ‘কল মাই এজেন্ট’, ইংল্যান্ডের ‘মাদারল্যান্ড : ক্রিসমাস স্পেশাল’, এবং কলম্বিয়ার ‘প্রমিসেস দ্য কাম্পানা’র সঙ্গে। এমি অ্যাওয়ার্ডের জন্য মনোনীত হয়েছেন শুনেই নিজের খুশি চেপে রাখতে পারেননি বীর দাস। সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে জানিয়েছেনও সে কথা। নওয়াজউদ্দিন সিদ্দিকি, বীর দাস এবং সুস্মিতা সেনের অনুরাগীরা এমন খবরে যারপরনাই খুশি।

ইন্টারন্যাশনাল অ্যাকাডেমি অফ টেলিভিশন আর্টস অ্যান্ড সায়েন্সেস ২০২১ সালের আন্তর্জাতিক এমি অ্যাওয়ার্ডের বিজয়ীদের ঘোষণা হবে নিউইয়র্কে ২২ নভেম্বর।

আরও পড়ুন: স্বল্প পোশাকে ঘনিষ্ঠ Kourtney Kardashian -Megan Fox! টপলেস ছবি Viral

 

Exit mobile version