Site icon The News Nest

শুধু বলিউড নয়, সুশান্তের মৃত্যুর জন্য এবার মিডিয়াকে কাঠগড়ায় তুললেন কঙ্গনা

The News Nest: সুশান্তের মৃত্যুর জন্য বলিউডের স্বজনপোষণ নীতিকে আগেই কাঠগড়ায় দাঁড় করিয়েছেন কঙ্গনা। এবার সরাসরি মিডিয়াকে একহাত নিলেন ‘কুইন’ তারকা। তিনি বলেন নাম না করে ভুলভাল গুজব লেখার মিডিয়ার যে অভ্যেস সেটাই সুশান্তকে মৃত্যুর দিকে ঠেলে দিয়েছে। অর্থাত্ মিডিয়ার ব্লাইন্ড আইটেমস অনেকাংশে দায়ী তাঁর অবসাদগ্রস্ত হওয়ার। 

ভিডিয়োর শুরুতেই কঙ্গনা বলেন, সুশান্ত সিং রাজপুতের ‘হত্যা’র ঘটনায় আমি বেশকিছু মানুষের সঙ্গে কথা বলেছি,কিছু সাক্ষাত্কার পড়েছি। সুশান্তের বাবা জানিয়েছেন, ‘ফিল্ম ইন্ডাস্ট্রিতে ঘটে চলা টেনশন নিয়ে সুশান্ত সমস্যায় ছিল’, অন্যদিকে অভিষেক কাপুর যিনি ওকে লঞ্চ করেছিলেন এবং কিছুদিন আগেও কেদারনাথ ছবিটি করেছেন তিনি বলেন, এটা ছিল খুব সিস্টেমেটিক ভাবে একটা পলকা মনকে টুকরো টুকরো করে ফেলা হয়েছে। অঙ্কিতা যিনি কিনা একটা সুদীর্ঘ সময় ধরে সুশান্তের বান্ধবী ছিলেন তিনি বলেন, সামাজিক রূপে ঘটে চলা বেইজ্জতি সুশান্ত সহ্য করতে পারেনি’। মুভি মাফিয়ারা শুধু ওকে ব্যান করেনি,প্ল্যান করে ওঁর হত্যা করা হয়েছে। 

আরও পড়ুন: হৃত্বিকের জন্য তাঁর চরিত্রের গুরুত্ব কমিয়ে দেওয়া হয়েছে, বলিউডের লবি নিয়ে এবার বিস্ফোরক অভয় দেওল

এই প্রসঙ্গে নিজের ব্যক্তিগত অভিজ্ঞতার কথা শেয়ার করে কঙ্কনা বলেন, এই ঘটনার তাঁর সঙ্গেও বহুবার ঘটেছে। তাঁকে ব্যান করবার চেষ্টা করেছে বেশকিছু নামী সাংবাদিক।  এদিন ব্ল্যাইন্ড আইটেমস প্রসঙ্গে কড়া মন্তব্য করেন কঙ্গনা,তিনি বলেন ‘আপনার নাম লেখা থাকে না তাই আইনি ব্যবস্থা নেওয়া সম্ভবকর হয় না’-কিন্তু কাউকে মানসিকভাবে বিপর্যস্ত করে তোলাটাকে এটা জার্নালিজম ভাবে। 

শুক্রবার এক দীর্ঘ বক্তব্যে তিনি সরাসরি প্রশ্ন তুলেছেন, সুশান্ত সিং রাজপুতের আত্মহত্যার নেপথ্যে কেউ কী অনুঘটকের কাজ করেছে? কেন না, কঙ্গনার আশঙ্কা তিনি নিজের জীবনেও এমন পরিস্থিতির মোকাবিলা করেছেন। পাশাপাশি তিনি বলেছেন, মহেশ ভাটের কাছে কিছুদিন আগে কাজ চাইতে যান সুশান্ত। মহেশ কাজ তো দেনইনি, উল্টে তাঁকে পরভিন ববির সঙ্গে তুলনা করেন। এ নিয়ে মহেশকে তুলোধোনা করেছেন কঙ্গনা।

এমন ঘটনার কথা বলে কঙ্গনার জিজ্ঞাসা, ‘সুশান্তকেও কি এমন কেউ ডেকে পাঠিয়েছিল? সুশান্তর মনে কোনও কিছু করার ভাবনা ছড়িয়ে দেওয়ার পিছনে কেউ থাকতে পারে? আমি জানি না। কিন্তু এ ব্যাপারে আমি নিশ্চিত, আমার মতোই পরিস্থিতিতে পড়েছিলেন সুশান্ত। এক সাক্ষাৎকারে সুশান্ত বলেছিল, ইন্ডাস্ট্রিতে স্বজনপোষণ আর প্রতিভা একসঙ্গে থাকতে পারে না। স্বজনপোষণ কখনওই প্রতিভাকে উঠে আসতে দেবে না। কেন সুশান্ত এমন কথা বলেছিল, সেটা আমি বুঝতে পারি। আর তাই আমি জানতে চাই, এই পরিস্থিতিতে কে অনুঘটকের কাজ করেছিল?’

সুশান্তর মৃত্যুর পর থেকেই বলিউডের স্বজনপোষণ নিয়ে আবার সরব হয়েছেন কঙ্গনা। বলেছেন প্রয়োজনে আদালতে সাক্ষ্য দিতেই রাজি। তাঁর অভিযোগের আঙুল আদিত্য চোপড়ার মতো বড় প্রযোজনা সংস্থার কর্ণধারের বিরুদ্ধেও। কঙ্গনার অভিযোগ, ‘সুলতানের কাজ প্রত্যাখ্যান করার পর আদিত্য হুমকি দিয়েছিল আর কখনও আমার সঙ্গে কাজ করবে না বলে। তারপর থেকেই ইন্ডাস্ট্রি দলবদ্ধভাবে আমার বিরুদ্ধে। আমি নিজের মতো করে লড়াই করেছি। কিন্তু সুশান্ত নিজেকে গুটিয়ে নিয়েছিল।’

আরও পড়ুন: গাড়ির জানালায় স্মিত হাসি! ৩ সুপারস্টারের শেষ সিনেমায় অদ্ভুত মিল

Exit mobile version