Site icon The News Nest

আমফানে বিধ্বস্ত বাংলা, নতুন করে তৈরির জন্য সাহায্যের হাত বাড়ালেন ‘মিস ইংল্যান্ড’

Bhasha

ওয়েব ডেস্ক: আমফান বিধ্বস্ত বাংলার মানুষকে সাহায্য করতে এবার এগিয়ে এলেন ‘মিস ইংল্যান্ড’। গড়ে তুলছেন ত্রাণ তহবিল। কিন্তু কে এই ‘মিস ইংল্যান্ড’, আর কেনই বা তিনি বাংলার মানুষের জন্য এতটা উদ্বিগ্ন?

২০১৯ সালে ‘মিস ইংল্যান্ড’-এর খেতাব জিতেছিলেন ভাষা মুখোপাধ্যায় (Bhasha Mukherjee)। একাধারে খ্যাতনামা মডেল, আবার তাঁর ঝুলিতে রয়েছে ২ দুটো মেডিক্যাল ডিগ্রিও। প্রথম ডিগ্রিটি মেডিক্যাল সায়েন্সে, দ্বিতীয়টি মেডিসিন এবং সার্জারিতে।  ‘মিস ইংল্যান্ড’-এর মুকুট নামিয়ে রেখে মাস দুয়েক আগেই হাতে স্টেথোস্কোপ তুলে নিয়েছেন। লক্ষ্য একটাই, এই কঠিন সময়ে নিজেকে করোনা চিকিৎসার কাজে নিয়োজিত করা।  সেই বঙ্গকন্যাই এবার দূরদেশে বসে আমফান বিধ্বস্ত বাংলার জন্য এগিয়ে এলেন।

আরও পড়ুন: আমফান বিধ্বস্ত বসিরহাটের বিভিন্ন এলাকা ঘুরে নুসরত, দ্রুত পরিস্থিতি স্বাভাবিক করার আশ্বাস

 ফেসবুকে আমফান বিধ্বস্ত বাংলার একটি ভিডিয়ো শেয়ার করেছেন ভাষা। লিখেছেন, কলকাতা মানেই তাঁর পরিবার। আমফান বিধ্বস্ত বাংলার বিভিন্ন প্রান্তের মানুষের জন্য কাজ করছেন ‘The Hope Foundation’। যে সংস্থার ব্র্যান্ড অ্যাম্বাসেডর হলেন ভাষা। আর সংস্থার ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসাবেই ভাষা গড়ে তুলেছেন একটি ফান্ড। সেখানে তিনি নিজেও যেমন অনুদান দিয়েছেন, অন্যদেরও অনুদান দেওয়ার জন্য আহ্বান করেছেন।

প্রসঙ্গত, ভাষা মুখোপাধ্যায়ের জন্ম কলকাতাতেই। তাঁর ৯ বয়সেই তাঁর পরিবার ইংল্যান্ডে চলে যায়। তারপর সেখানেই বেড়ে ওঠা।  পাঁচটি ভাষায় সাবলীল ভাবে কথা বলতে পারেন ‘ইংল্যান্ডসুন্দরী’ ভাষা। বাংলা, হিন্দি, ইংরাজীর পাশাপাশি জার্মান ও ফ্রেঞ্চেও কথা বলতে পারেন তিনি। মার্চের গোড়ার দিকেই কভেন্ট্রি মার্সিয়া লায়েন্স ক্লাবের আমন্ত্রণে ৪ সপ্তাহের জন্য ভারতে এসেছিলেন। বেশ কিছু স্কুলে পরিষ্কার-পরিচ্ছন্নতা নিয়ে সচেতনতা প্রচার চালান ভাষা। পাশাপাশি বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের নিয়েও কাজ করেন।

আরও পড়ুন: আব্রামের জন্মদিনে ছেলেকে ভূতের গল্প পড়ে শোনালেন শাহরুখ,দেখুন ভিডিয়ো

Exit mobile version