Site icon The News Nest

কুর্নিশযোগ্য প্রচেষ্টা! আমির খানের ‘পানি ফাউন্ডেশন’-এর প্রশংসায় পঞ্চমুখ কেন্দ্র

pani 2

স্বেচ্ছাসেবী সংস্থা Paani Foundation-এর মাধ্যমে বলিউড তারকা আমির খান (Aamir Khan) এবং তাঁর স্ত্রী কিরণ রাও (Kiran Rao) জল সংরক্ষণ করেন নানা প্রকৃতিবান্ধব উপায়ে। এবার তাঁদের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়ে ট্যুইট করল কেন্দ্রীয় জল শক্তি মন্ত্রক (Ministry of Jal Shakti)।

কেন্দ্রীয় জল মন্ত্রক ‘পানি ফাউন্ডেশন’ (Paani Foundation)-এর কাজের সুখ্যাত করে টুইট করেছে, “আজ অভিনেতা আমির খান এবং তাঁর স্ত্রী কিরণ রাও-এর অভিনব উদ্যোগ পানি ফাউন্ডেশনের উদযাপন করব আমরা। এই স্বেচ্ছাসেবী সংস্থাটি মহারাষ্ট্রের একাধিক খরা পীড়িত অঞ্চলে সমৃদ্ধি ফিরে এনেছে। সংশ্লিষ্ট স্বেচ্ছাসেবী সংস্থার উদ্যোগ ‘সত্যমেব জয়তে ওয়াটার কাপ’ নিঃসন্দেহে এক কুর্নিশযোগ্য প্রচেষ্টা।”

আরও পড়ুন: কঙ্গনার অফিস ভাঙায় স্থগিতাদেশ বম্বে হাইকোর্টের, আগামীকাল ফের শুনানি

উচ্ছ্বসিত আমিরও ধন্যবাদ জানাতে ভোলেননি কেন্দ্রীয় মন্ত্রককে।

https://twitter.com/aamir_khan/status/1303654022373498881?ref_src=twsrc%5Etfw%7Ctwcamp%5Etweetembed%7Ctwterm%5E1303654022373498881%7Ctwgr%5Eshare_3&ref_url=https%3A%2F%2Fwww.sangbadpratidin.in%2Fentertainment%2Fcinema%2Fministry-of-jal-shakti-applauds-aamir-khans-paani-foundation%2F

পালটা টুইট করে লিখেছেন, “কিরণ এবং আমি আন্তরিকভাবে জল শক্তি মন্ত্রককে ধন্যবাদ জানাচ্ছি। সংশ্লিষ্ট মন্ত্রক যেভাবে আমাদের উদ্যোগকে স্বীকৃতি দিয়েছে তার জন্যে আমরা কৃতজ্ঞ। মহারাষ্ট্রে খরা পীড়িত এলাকাগুলিকে বাঁচাতে আমরা যে পদক্ষেপ নিয়েছি, তা সবার কাছে তুলে ধরার জন্য অসংখ্য ধন্যবাদ। তবে এই উদ্যোগ কখনোই সফল হত না, যদি না সেসব জলদাতা এবং মারাঠিরা স্বতঃস্ফূর্তভাবে এই সফরে আমাদের পাশে থাকতেন। আপনাদের প্রশংসা আমাদের আরও নতুন উদ্যোমে কাজ করার সাহস যোগালো। ভবিষ্যতেও আমরা আমাদের লক্ষ্যে অবিচল থাকার অঙ্গিকার নিয়েছি। মহারাষ্ট্রের হাজার হাজার ‘ওয়াটার হিরো’দের সঙ্গে কাজ করতে পেরে নিজেদের ভাগ্যবান মনে করছি। ধন্যবাদ…।”

প্রতি গ্রীষ্মেই প্রবল জল সংকটে পড়তে হয় মহারাষ্ট্রের বিস্তীর্ণ গ্রামীন অঞ্চলকে। খরার হাত থেকে এই সব গ্রামকে বাঁচাতে এবং মহারাষ্ট্রকে খরাহীন করে তুলতেই Paani Foundation-এর সূচনা করেন আমির খান এবং কিরণ রাও। এই কাজে তাঁকে সাহায্য করেছে টেলিভিশন শো Satyamev Jayate-র গোটা টিম।

বর্তমানে অবশ্য আমির খান ব্যস্ত তাঁর আগামী ছবি ‘লাল সিং চাড্ডা’-র বাকি অংশের শ্যুটিং শেষ করতে। হলিউডের সাড়া জাগানো Forest Gump-এর অফিশিয়াল হিন্দি রিমেক এই ছবি। সব প্ল্যান মাফিক চললে ২০২১ সালের বড়দিনে মুক্তি পাওয়ার কথা ‘লাল সিং চাড্ডা’-র।

আরও পড়ুন: বয়ে গেলেন শুভেচ্ছার বন্যায়, জন্মদিনে ‘বেল বটম’-এর নয়া লুক ভক্তদের উপহার অক্ষয়ের

Exit mobile version