Site icon The News Nest

মিঠাই- এর স্পর্শে মন গলবে সিদ্ধার্থর কঠিন হৃদয়? গল্প বলবে নতুন ধারাবাহিক

mithai

খাবারের ব্যাপারে বাঙালীর জুড়ি সত্যি বলতে কি নেই বললেই চলে। আর আলোচনা যদি হয় মিষ্টির ব্যাপারে, তবে তো বাঙালী বলে বলে গোল দিতে পারে। মিষ্টির যদি একটা ইতিহাস লেখা যেত তবে তার সিংহভাগ টাই আসত এই বঙ্গ ভূমির ঝুলিতে। মিষ্টি বাঙালীর পরম্পরায় কড়া পাকের টান।

আর এবার সেই মিষ্টি কেন্দ্র করেই নতুন গল্প বলতে আসছে জী বাংলার ধারাবাহিক মিঠাই। ধারাবাহিকের প্রোডাকশন করছে জী বাংলার ইন হাউজ টিম।ধারাবাহিকের কাহিনী লিখছেন শ্বাশতী ঘোষ, পরিচালনায় রাজেন্দ্র প্রসাদ দাস। ধারাবাহিকে নায়কের চরিত্রে (সিদ্ধার্থ) দেখা যাবে বড় পর্দার নায়ক আদৃত রায়কে, নায়িকার ভূমিকায় সৌমিতৃষা কুন্ডু।

সম্প্রতি, উত্তর কলকাতার এক রেস্তোরাঁয় সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন ধারাবাহিকের প্রধান চরিত্র সৌমিতৃষা । তিনি এর আগে অভিনয় করেছেন সান বাংলার ‘কনে বউ’-তে। নতুন ধারাবাহিকে তিনিই ‘মিঠাই’। এই পালাবদলে খুশি অভিনেত্রী। শুরুতেই জানিয়ে দিলেন সে কথা, ‘‘সবাইকে বলছি ‘কনে বউ’ থেকে সবার ভালবাসায় আমি ‘মিঠাই’ হয়ে গিয়েছি।’’

তার থেকেও মজার ব্যাপার, মিষ্টি বিক্রেতার বাড়িতে মিঠাই যাবে তার হাতে তৈরি মনোহরা বিক্রি করতে। তার পর? ‘মিঠাই’ ওরফে সৌমিতৃষার কথায়, ওখানেই আলাপ বাড়ির ছোট ছেলে সিদ্ধার্থের সঙ্গে। যে সারাক্ষণ গোমড়া মুখ করে থাকে। মিষ্টির বাড়ির ছেলে হয়েও একদম মিষ্টি ছোঁয় না। সিডকেই কি ভাল লাগবে মিঠায়ের? অভিনেত্রীর উত্তর, জানতে গেলে দেখতে হবে নতুন ধারাবাহিক।

আরও পড়ুন: এবছরের ফ্যাশন ট্রেন্ডে এগিয়ে ফ্রিল শাড়ি, আপনার সংগ্রহে আছে তো?

ধারাবাহিকের কাহিনী এক সহজ ভালো লাগার ছন্দে গাঁথা মিষ্টি কাহিনী। পারিবারিক মূল্যবোধ, ভালোবাসা, প্রেম, সবকিছু ঘিরেই এগোবে গল্প। গল্পের কেন্দ্রে কোলকাতার প্রখ্যাত মিষ্টি নির্মাতা মোদক পরিবার। সিদ্ধেশ্বর মোদকের হাত ধরে মিষ্টি তৈরীর ব্যবসায় এসেছে তারা, সময়ের সঙ্গে সঙ্গে মিষ্টির সংজ্ঞা পরিবর্তন হয়েছে। অনেক পুরনো মিষ্টি হারিয়ে গেছে অত্যাধুনিক প্রজন্মের ভ্রুকুটির সাথে। কিন্তু মোদক পরিবার সেই স্রোতে গা ভাসায়নি, মিষ্টির আদি আস্বাদে আজও বিশ্বাসী তারা।

পরিবারের সকলেই এই ধারণাতে বিশ্বাসী হলেও সিদ্ধার্থ একেবারে আলাদা। তাঁর মা এর মৃত্যু ছেলেবেলায়, তার জটিল ভাবে বড় হয়ে ওঠা তাকে পরিবার থেকে যেন আলাদা করে রেখেছে খানিক টা। সে নিজে কিছু করে পরিবার থেকে দূরে যাওয়ার স্বপ্ন দেখে। স্বাস্থ্য সচেতন সিদ্ধার্থ মিষ্টি পছন্দ করে না একেবারে। কিন্তু এমন সময়ে আবির্ভাব হয় মিঠাইয়ের। গ্রাম্য মেয়ে মিঠাই নিজে মিষ্টি কারিগর। গ্রাম থেকে শহরে এসে রোজ মিষ্টি বিক্রি করে। এমনই একদিন যখন মোদক বাড়িতে গিয়ে নিজের তৈরি মনোহরা খাইয়ে মন জিতে নেয় সবার,সিদ্ধার্থর মুখোমুখি হয় সে। এক দিকে মিষ্টি ঘিরে মিঠাইয়ের জগৎ, অন্যদিকে সিদ্ধার্থর জগৎ, যেখানে কিনা মিষ্টির কোনো ঠাঁই নেই। কেমন করে এগোবে গল্প? মিঠাইয়ের সুমিষ্ট স্পর্শ এসে কি ভিজিয়ে দেবে সিদ্ধার্থর মন? সেই গল্প জানতে হলে দেখতেই হবে জী বাংলার নতুন ধারাবাহিক মিঠাই।

অভিনেত্রীর দাবি, এই প্রজন্মের অনেকেই বহু সাবেকি মিষ্টির নাম জানে না। সেই সাবেকিয়ানা, সেই বাঙালিয়ানা ফিরিয়ে আনবে নতুন ধারাবাহিক।

আরও পড়ুন: মন কাড়বে লোকগান- মেঠো সুর, ২৮ ডিসেম্বরে আসছে ‘গঙ্গারাম’

Exit mobile version